• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

মেসি, এমবাপের রেকর্ডের দিনে পিএসজির জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ০৩:২৫ পিএম
মেসি, এমবাপের রেকর্ডের দিনে পিএসজির জয়

লাঁসের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে মুখোমুখি হয়েছিল পিএসজি। এই ম্যাচ দাপটের সঙ্গে ৩-১ গোলের বিনিময়ে জেতার পাশাপাশি রেকর্ড করেছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে।

ম্যাচের ৩১ মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন এমবাপে। এই গোলের মাধ্যমে নতুন এক মাইলফলক গড়েছেন পিএসজি তারকা। দলকে এগিয়ে দেওয়ার পাশাপাশি পিএসজির হয়ে লিগ ওয়ানের সবচেয়ে বেশি গোলের রেকর্ড এখন এই ফরাসির। এই গোলের মাধ্যমে এমবাপে পিএসজির সাবেক ফরোয়ার্ড এডিসন কাভানিকে ছাড়িয়েছেন। এর আগ পর্যন্ত এমবাপে ও কাভানির গোলসংখ্যা ছিল ১৩৮।

অবশ্য গত মাসের শুরুর দিকে ব্রেস্তের বিপক্ষে গোল করে কাভানির সমান গোল আদায় করেছিলেন এমবাপে। গত কাল রাতে কাভানিকে ছাড়িয়ে গেলেন এই ফরাসি।

এদিকে, এমবাপেরর পাশাপাশি রেকর্ড গড়েছেন মেসিও। এমবাপের রেকর্ড পিএসজিকেন্দ্রীক হলেও মেসি ভাঙছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড। এমবাপের পাশাপাশি এই ম্যাচে গোল পেয়েছেন মেসিও।

 এই গোলে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে যৌথভাবে রোনালদোর সঙ্গে ভাগাভাগি করছেন মেসি। দুজনের গোলই এখন ৪৯৫টি করে। এর আগে রোনালদোর আরও একটা রেকর্ড ভাঙেন মেসি। ইউরোপের ক্লাব ফুটবলে সব প্রতিযোগিতা মিলিয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড এখন মেসির দখলে। 

Link copied!