• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপ জিততে ইতিহাস গড়তে হবে ভারতীয় যুবাদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৬:৫৮ পিএম
বিশ্বকাপ জিততে ইতিহাস গড়তে হবে ভারতীয় যুবাদের
ছবি: প্রতীকী

প্রায় সকলেরই কমবেশি জানা, সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ভারতকে তাদের ঘরের মাঠে হারিয়ে শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া। সিনিয়রদের সেই হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ এবার জুনিয়রদের সামনে। অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালেও মুখোমুখি এবার অস্ট্রেলিয়া ও ভারত। যেখানে শুরুতে ব্যাটিং করতে নেমে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়েছে অজিরা।

রোববার (১১ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার বেনোনিতে ফাইনালে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৩ রান করেছে অস্ট্রেলিয়া। জবাবে শেষ খবর পাওয়া পর্যন্ত ভারত ১০ ওভারে ১ উইকেটে ২৭ রান করেছে। 

এত রান তাড়া করে যুব বিশ্বকাপের ফাইনালে জয়ের রেকর্ড নেই। তাই ফাইনাল জিততে ইতিহাস গড়তে হবে ভারতকে। 

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেছেন হারজাস সিং। ভারতের হয়ে ৩৮ রানে ৩ উইকেট শিকার করেছেন রাজ লিম্বানি।

আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ৮ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি স্যাম কন্সটাস। এই ওপেনার ডাক খেয়ে ফেরায় ভাঙ্গে ১৬ রানের উদ্বোধনী জুটি। তবে দ্বিতীয় উইকেট জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন হ্যারি ডিক্সন ও হিউজ বিবগেন।

৫৬ বলে ৪২ রান করেছেন ডিক্সন। আর হিউজের ব্যাট থেকে এসেছে ৬৬ বলে ৪৮ রান। দুইজনই অল্পের জন্য হাফ সেঞ্চুরি হাতছাড়া করেছেন। তবে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন হারজাস। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন এই মিডল অর্ডার ব্যাটার।

লোয়ার অর্ডার ব্যাটাররা সুবিধা করতে না পারলেও এক প্রান্ত আগলে রেখেছিলেন অলিভার পিক। তার অপরাজিত ৪৬ রানের ইনিংসে ভর করে আড়াইশো ছাড়ানো সংগ্রহ পেয়েছে অস্ট্রেলিয়া। 

ভারতীয় বোলারদের মধ্যে রাজ লাম্বানি ৩টি এবং নামান তিওয়ারি ২টি উইকেট লাভ করেন। 
 

Link copied!