• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

দ্বিতীয় সুপার ওভারে জিতল ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪, ১০:৫৬ এএম
দ্বিতীয় সুপার ওভারে জিতল ভারত
রোহিত শর্মা। ছবি : এএফপি

৪২৪ রানের ম্যাচ টাই। সুপার ওভারেও দুই দলের রান সমান ১৭। তাই দ্বিতীয় সুপার ওভারে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষটির নিষ্পত্তি হলো। জিতেছে ভারত। দ্বিতীয় সুপার ওভারে ভারতের ১১ রানের জবাবে আফগানরা তুলতে পেরেছে মাত্র ১ রান।

২২ রানেই গায়েব ৪ উইকেট, সেখান থেকেই দলকে টেনে তুলতে হার না মানা ১২১ রান করেছেন রোহিত শর্মা। তাকে সঙ্গ দিয়েছিলেন রিঙ্কু সিং। ৩৯ বলে করেছেন ৬৯*। দুজনে তোলেন ১৯০ রান; যা পঞ্চম উইকেটে ভারতের পক্ষে সর্বোচ্চ রানের জুটি। যার সুবাদেই আর কোনো উইকেট না হারিয়ে গতকাল বেঙ্গালুরুতে ভারত তোলে ২১২ রান।

শুধু জুটিতেই নয়, রোহিত শর্মা রেকর্ড গড়েছেন আরও কয়েকটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন সবচেয়ে বেশি সেঞ্চুরি (৫) তার, অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রানও (১,৬৪৭) তার। আর গতকালের ম্যাচে জয় অধিনায়ক হিসেবে এই সংস্করণে তার ৪২তম, যা ভারতের পক্ষে সর্বোচ্চ।

বড় স্কোর তাড়া করতে এসে হিসাব করেই ব্যাট করেছে আফগানরা। প্রথম ১০ ওভারে ৮৫ রান তুললেও কোনো উইকেট হারায়নি তারা। প্রথম তিন ব্যাটার—গুরবাজ (৫০), ইব্রাহিম জাদরান (৫০) ও গুলবাদিন নাঈব (৫৫*) ফিফটি করেছেন। তবে ম্যাচ টাই করতে ভূমিকা ছিল মোহাম্মদ নবীর ১৬ বলে ৩৬ রানেরও।

Link copied!