• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

দক্ষিণ আফ্রিকা পারলে আমরাও পারবো: লিটন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩, ১০:০৮ এএম
দক্ষিণ আফ্রিকা পারলে আমরাও পারবো: লিটন

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুম  থেকে চট্টগ্রামের সাগরিকার দূরত্ব প্রায় ৮ হাজার ৭০১ কিলোমিটার। তবে দূরত্বের পরিমাণ যত বেশিই হোক, বাংলাদেশি ব্যাটার লিটন যেন সেখান থেকেই অনুপ্রেরণা নিতে চাইলেন। কারণ সেখানেই রোববার (২৬ মার্চ) হয়েছে ৫১৭ রানের বিশ্ব রেকর্ডের টি-টোয়েন্টি ম‌্যাচ।

প্রথমে ব্যাট করে জনসন চার্লসের ৪৬ বলে ১১৮ রানের উপর ভর করে ২৫৮ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। তার জবাবে কুইন্টন ডি কক ৪৪ বলে ১০০ রান করেন, আর তাতে সাত বল হাতে রেখেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়ে প্রোটিয়ারা।

রাত জেগে এই ম্যাচ লিটন দেখেছিলেন কিনা জানা যায়নি, তবে ম্যাচের খোঁজ ঠিকই রেখেছিলেন এটা নিশ্চিত করেই বলা যায়। কেননা, পরের দিন সোমবার (২৭ মার্চ) আয়ারল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামে লিটনের ব্যাটেও হয়েছে বাউন্ডারি-ওভার বাউন্ডারির বৃষ্টি।

রনি তালুকদারকে সাথে নিয়ে লিটনের আগ্রাসী ব্যাটিংয়ে এদিন আইরিশদের বিপক্ষে পাওয়ার প্লেতে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয়েছে ৮১ রান। এর আগে টি-টোয়েন্টির পাওয়ার প্লেতে বাংলাদেশের সর্বোচ্চ রান ছিল ৭৬, ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে।

রনি ও লিটনের এমন তাণ্ডবে ড্রেসিংরুমও ছিল রোমাঞ্চিত। এমনকি ম্যাচের মধ্যেই ক্রিকেটাররা আগের রাতে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের তাণ্ডবের বিষয়েও আলোচনা করছিলেন।

লিটন এদিন ফিরেছেন ২৩ বলে ৪৭ রান করে। তিনি ফেরার পর তাসকিন আহমেদ মজা করে জিজ্ঞাসা করেন, লিটন আগের রাতে দেখা ম্যাচের কথা মনে করে ব্যাটিং করছিলেন কিনা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে লিটনের সাথে মজার অভিজ্ঞতা জানান তিনি।

তাসকিন বলেন, “খুবই ভালো লাগছিল (লিটন-রনির ব্যাটিং)। গতকালকে ১০০ রান (পাওয়ার প্লেতে ১০২ রান) দেখেছি দক্ষিণ আফ্রিকার খেলায়। আমরা ভাবছিলাম ওরকম কিছু হতে যাচ্ছে নাকি। পরে লিটন আউট হয়ে আসার পর আমি বললাম, ‘কিরে তুই কি কালকের ম্যাচ দেখে ওরকম পিটাচ্ছিলি(হাসি)?’ (লিটন) বলে, হ্যাঁ! ওরা পারলে আমরাও পারব।”

Link copied!