• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ভারতের রাস্তায় ঘুমন্ত মানুষকে গুরবাজের সাহায্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০৫:৫৫ পিএম
ভারতের রাস্তায় ঘুমন্ত মানুষকে গুরবাজের সাহায্য
ছবি: সংগৃহীত

রহমানউল্লাহ গুরবাজ ভালোই জানেন লড়াই করে কীভাবে বাঁচতে হয়। কারণ নিজ দেশ আফগানিস্তান তো একটা ধ্বংসস্তূপ দেশ। তাই অসহায়দের কষ্টটা বুঝেন এই উইকেটকিপার ব্যাটার। গুরবাজ করলেন এবার এক মহৎ কাজ। ভারতীয় রাস্তায় শুয়ে থাকা মানুষদের চুপিসারে করে গেলেন সাহায্য। তাও একজন-দুইজনকে নয়, করেছেন অনেককে। আর এমন এক ভিডিও ভাইরাল হয়েছে নেটে। আর তাতেই গুরবাজের প্রশংসায় মেতেছেন ভারতীয়রা। সেই ভিডিওতে দেখা যায়, আহমেদাবাদের রাস্তায় ঘুমন্ত মানুষের কাছে গিয়ে টাকা বিতরণ করছেন গুরবাজ। অবশ্য কাউকে সজাগ করেননি, পাশে টাকা রেখেই চলে এসেছেন।

দীপাবলির আগের রাতে ঘুমন্ত ফুটপাত বাসীদের দাতা হয়ে উঠলেন রহমানউল্লাহ গুরবাজ। রাত তিনটায় গুজরাটের আমদাবাদের রাস্তায় বেরিয়ে চুপিসারে টাকা দিতে থাকেন ঘুমন্ত মানুষদের। তবে যে ভিডিওটি ভাইরাল হয়েছে তা তিনি নিজে বা তার দলের কোনও সতীর্থরাও করেননি। ভারতীয় এক ব্যক্তি ভিডিওটি করেন এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করেন। আর সেটাই চারিদিকে ছড়িয়ে পড়েছে। নেটিজেনদের মন জিতে নিয়েছেন আফগান তারকা। যিনি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) খেলেন। আগে আমদাবাদের দল গুজরাট টাইটানসে ছিল।

এবারের বিশ্বকাপে গুরবাজ আফগানদের হয়ে সব কটি ম্যাচই খেলেছেন। ৯ ম্যাচে ২৮০ রান এসেছে তার ব্যাট থেকে। দল হিসেবে আফগানিস্তান পেয়েছে বিশ্বকাপের সেরা সাফল্য। এবার পয়েন্ট টেবিলের ছয়ে থেকে টুর্নামেন্ট শেষ করেছে তারা। ৯ ম্যাচের মধ্যে দলটি হারিয়েছে ইংল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসকে।

Link copied!