• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ব্যয় মেটাতে ঘাস-ডায়মন্ড বিক্রি বার্সার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৪, ০১:২৪ পিএম
ব্যয় মেটাতে ঘাস-ডায়মন্ড বিক্রি বার্সার
ছবি: প্রতীকী

স্পেন ফুটবল লিগের (লা লিগা) বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ক্যাম্প ন্যুকে নতুন করে ঢেলে সাজাচ্ছে ইউরোপের এই তারকাসমৃদ্ধ দলটি। জানা গেছে, এজন্য তাদের গুনতে হচ্ছে ১.৪৫ বিলিয়ন ইউরো খরচ। সেজন্য নিজেদের সম্পদ বিক্রি করেই ফান্ড গঠনের কাজে নেমেছে কাতালান ক্লাবটি। খরচ মেটাতে তারা ক্যাম্প ন্যুর ঘাস ও ডায়মন্ড বিক্রি করছে তারা। দলের ফান্ড জোগাড় করতে ভক্তরা এখন ক্যাম্প ন্যুতে এসে ওই ঘাস ও ডায়মন্ড কিনছে।  

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট গোল ডটকম জানিয়েছে, ঘাস ও ডায়মন্ড বিক্রি করে বার্সার আয় হতে পারে ১৫ হাজার ইউরো। যা তাদের ক্যাম্প ন্যু সংস্কারে বেশ সহায়ক হতে পারে। ঘাস কিনতে গেলে নূন্যতম ৪৯.৯৯ ইউরো খরচ করতে হবে ভক্তদের। এছাড়া ৭৯.৯৯ ইউরোর একটি অফারও আছে। কাঠের ফ্রেমে ঘাস নিতে চাইলে খরচ করতে হবে ৪১৯.৯৯ ইউরো।

ঘরের মাঠ ব্যবহার করতে না পারায়, সাময়িক সময়ের জন্য বার্সা হোমভেন্যু হিসেবে এস্তাদি অলিম্পিক লুইস কোম্পানির মাঠটি ব্যবহার করছে। যার ধারণক্ষমতা ৫৪ হাজার। তবে তাদের আশা, আগামী ২০২৫-২৬ মৌসুম থেকে ফের ক্যাম্প ন্যুতে ফিরতে পারবে কাতালোনিয়ান ক্লাবটির ফুটবল। সংস্কার কাজের জন্য অর্থ যোগাতে তারা নিলামেরও আয়োজন করেছিল, সেখানে দলটির নীতি-নির্ধারকরা বিভিন্ন পন্থা অবলম্বনের পথ বাতলে দেন। সে ধারাবাহিকতায় এবার তারা নিজেদের পুরোনো মাঠের ঘাস ও ডায়মন্ড বিক্রি শুরু করেছে।

বড় ধরনের অর্থ না থাকায় জানুয়ারির দলবদলেও চাহিদামতো খেলোয়াড় কিনতে পারছে না বার্সা। তবে এই মৌসুমে তারা ব্রাজিলিয়ান স্ট্রাইকার ভিতর রককে নিবন্ধন করিয়েছে। যদিও তাকে আগেই কিনে রেখেছিল বার্সা। তাকে কেনার অর্থ কিস্তিতে শোধ করবে ক্লাবটি। এছাড়া বেশ কয়েকবারই বার্সা কর্তৃপক্ষসহ কোচ জাভি হার্নান্দেজ অর্থের অভাবে খেলোয়াড় কিনতে না পারার বিষয়টি প্রকাশ্যে জানিয়ে আসছেন।

বিক্রয়ের জন্য রাখা ঘাস সম্পর্কে ব্লুগ্রানাররা জানিয়েছে, এসব ঘাস দীর্ঘ সময়ের জন্য (আনলিমিটেড পিরিয়ড) সম্পূর্ণ প্রাকৃতিক দেখাবে। এজন্য ক্রেতাদের এসব ঘাসে কোনো পানি দিতে হবে না।
 

Link copied!