• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৩ জ্বিলকদ ১৪৪৫

রুদ্ধশ্বাস জয় পাকিস্তানের, কিউইদের বিপক্ষে সিরিজ ড্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ১২:৪৩ পিএম
রুদ্ধশ্বাস জয় পাকিস্তানের, কিউইদের বিপক্ষে সিরিজ ড্র
কোনো উইকেট না পেয়েও শেষটায় জয়ের নায়ক আমিরকে নিয়ে পাকিস্তান সতীর্থদের উল্লাস। ছবি: সংগৃহীত

শনিবার লাহোরে রুদ্ধশ্বাস পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে ২০তম ওভারে নিউজিল্যান্ডের দরকার ১২ রান, হাতে ২ উইকেট। প্রথম বলেই ওয়াইড দিলেন মোহাম্মাদ আমির। জস ক্লার্কসনকে স্ট্রাইকে পাঠানোর চেষ্টা করেন বেন সিয়ার্স। তারই তার স্টাম্প ভেঙে দেন আমির।

পরের বল ইয়র্কার করে রান দেননি আমির। দ্বিতীয় বলে দুইবারের জন্য জায়গা বদলের চেষ্টা করেন ক্লার্কসন ও উইলিয়াম ও’রর্কে। দ্বিতীয় রান নিতে গিয়ে রানআউট হন ও‍‍`রর্কে। ৯ রানের জয় পেয়ে সিরিজ ২-২ ব্যবধানে ড্র করে পাকিস্তান।

পাকিস্তানের ৫ উইকেটে ১৭৮ রানের জবাবে নিউজিল্যান্ড অলআউট হয় ১৬৯ রানে।

টস হেরে ব্যাটে নেমে শুরুতেই সাইম আইয়ুবের উইকেট হারায় পাকিস্তান। ও‍‍`রর্কের বলে মাইকেল ব্রাসওয়েলের হাতে ক্যাচ হন আইয়ুব (১)।

এরপর ৪৫ বলে ৭৩ রানের জুটি করেন অধিনায়ক বাবর আজম ও উসমান খান। ২৪ বলে ৩১ রান করে ইশ সোধির বলে ব্রাসওয়েলের হাতে ক্যাচ হয়ে উসমান ফিরলেও বাবর করেন ফিফটি। ৪৪ বলে ৬৯ রান (৬ বাউন্ডারি আর ২ ছক্কায়) করে বাবর সিয়ার্সের দারুণ ইয়র্কারে বোল্ড হন।

এরপর পাকিস্তানকে লড়াকু পুঁজি এনে দেন ফখর জামান ৩৩ বলে ৪৩ রানে। জ্যাকারি ফোকলেসের বলে মার্ক চ্যাপম্যানের তালুবন্দি হন ফখর। ৫ বলে ১৫ রান করে দারুণ ফিনিশিং দেন শাদাব খান।

জবাবে শুরুতেই টম ব্লান্ডলের উইকেট হারিয়ে ধাক্কা খায় নিউজিল্যান্ড। পরে টিম সেইফার্টের ঝোড়ো ব্যাটিংয়ে ধাক্কা সামলায় নিউজিল্যান্ড। উসামা মিরের বলে বোল্ড হন সেইফার্ট ৩৩ বলে ৫২ রান (৭ বাউন্ডারি আর ২ ছক্কায়) করে। ২১ বলে ২৩ রান করেন ব্রাসওয়েল। ক্লার্কসনের ২৬ বলে অপরাজিত ৩৮ রান কোনো কাজে আসেনি।  

পাকিস্তানের শাহিন আফ্রিদি ৩০ রানে ৪ উইকেট নেন। ২ উইকেট পান উসামা মির।

Link copied!