• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৩ জ্বিলকদ ১৪৪৫

ম্যানইউকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে দিল দুর্বল বার্নলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০১:৪৫ পিএম
ম্যানইউকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে দিল দুর্বল বার্নলি
ড্র ম্যাচে হতাশ ম্যানইউ এক খেলোয়াড় (ডানে), পাশে উৎফুল্ল বার্নলির ফুটবলাররা। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের এক ম্যাচে বার্নলির বিপক্ষে জিততে পারেনি, পুরো ৩ পয়েন্টও আদায় হলো না ম্যানচেস্টার ইউনাইটেডের। এরিক টেন হাগের দলকে জয় বঞ্চিত করেছে বার্নলি শেষ মুহূর্তের পেনাল্টির গোলে। ৮৭ মিনিটে গোলটি করেন বার্নলির জেকি আমদৌনি। এতে ম্যানইউকে ১-১ গোলে রুখে দিয়ে ওল্ড ট্রাফোর্ড থেকে ১ পয়েন্ট ছিনিয়ে নিয়েছে বার্নলি।

ম্যানইউর গোলরক্ষক আন্দ্রে ওনানার ফাউলে পেনাল্টি পায় বার্নলি। যার সুযোগ পুরোপুরি কাছে লাগায় স্বাগতিকরা। তার আগে ৭৯ মিনিটে গোল করে ম্যানইউকে ১-০ ব্যবধানে এগিয়ে দিয়েছিলেন অ্যান্টনি। তবে শেষমেশ দলের জয় দেখতে পারেননি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৩৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ষষ্ঠস্থানে আছে ম্যানইউ। কাজে-কলমে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ খেলার আশাও শেষ টেন হাগের শিষ্যদের।

একই দিনের আরেক ম্যাচে যদি চেলসির বিপক্ষে অ্যাস্টন ভিলা হারতো, তাহলে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার একটি সুযোগ থাকতো ম্যানইউর। তবে সেই সুযোগটি আর থাকছে না টেন হাগের শিষ্যদের। কারণ, চেলসির বিপক্ষে ২-২ গোলে ড্র করে ফেলেছে ভিলা।

অন্যদিকে ৩৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের নিচ থেকে দ্বিতীয়স্থানে আছে রেলিগেশনের হুমকিতে থাকা বার্নলি।

শনিবারের এই ম্যাচে বেশ কিছু সুযোগ মিস করে ম্যানইউ। দারুণ সুযোগ পেয়েছে বার্নলিও। তবে কাজে লাগাতে পারেনি কেউ। অবশেষে ৭৯ মিনিটে অচলাবস্থা ভাঙেন অ্যান্টনি।

অ্যান্টনির সেই গোলের আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ম্যানইউ। ৮৭ মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে আমদৌনিকে আঘাত করেন ওনানা। রেফারি ভিএআর চেক করে পেনাল্টির সিদ্ধান্ত দেন। সেই সুযোগে ১ পয়েন্ট আদায় করে নেয় বার্নলি।

Link copied!