• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ৩ জ্বিলকদ ১৪৪৫

স্যামসন-জুরেলের বিধ্বংসী ব্যাটিংয়ে রাজস্থানের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ১২:২৩ পিএম
স্যামসন-জুরেলের বিধ্বংসী ব্যাটিংয়ে রাজস্থানের জয়
অপরাজিত ১২১ রানের জুটিতে রাজস্থানের জয় নিশ্চিত করেন স্যামসন ও জুরেল। ছবি : সংগৃহীত

চলতি আইপিএলে শনিবারের ম্যাচে লোকেশ রাহুল ও দিপক হুদা প্রথম ইনিংসে লখনৌ সুপার জায়ান্টের হয়ে ফিফটি হাঁকান। পরে রাজস্থান রয়্যালসের পক্ষে ফিফটি হাঁকান সঞ্জু স্যামসন ও ধ্রুব জুরেল। কাজে লেগেছে শেষের দুই ফিফটি।

রাহুল-দিপকের ফিফটিকে ম্লান করে রাজস্থানকে জয় এনে দিয়েছেন স্যামসন-জুরেল। লখনৌর দেওয়ার ১৯৭ রানের লক্ষ্য স্যামসন-জুরেলের ১২১ রানের অপরাজিত জুটিতে সহজেই ৭ উইকেটের জয় পেয়েছে রাজস্থান।

অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানের মাথায় দুই টপঅর্ডারকে (কুইন্টান ডি কক ৮ ও মার্কা স্টয়নিস ০) হারায় লখনৌ। এরপর ১১৫ রানের দারুণ জুটি করেন রাহুল ও দিপক।

রাহুল খেলেন ৪৮ বলে ৭৩ রানের দারুণ এক ইনিংস। ৮ বাউন্ডারি ২ ছক্কা হাঁকান তিনি। ৩১ বলে ৫০ (৭ বাউন্ডারিতে) রান করেন দিপক। শেষ দিকে আয়ুশ বাদানি ১৮ রানে আর ক্রনাল পান্ডিয়া ১৫ রানে অপরাজিত ছিলেন। এতে ৫ উইকেটে ১৯৬ রানের পুঁজি পায় লখনৌ।

জবাবে ব্যাট করতে নেমে রাজস্থানকে দারুণ শুরু এনে দেন যসস্বি জয়সওয়াল ও জস বাটলার। ৬ ওভারের আগেই দলীয় সংগ্রহে ৬০ রানের কৌটায় নিয়ে যান তারা। আবার ৬০ রানের মাথায়ই আউট হয়ে যান দুইজনই। ১৮ বলে ২৪ রান করেন জয়সওয়াল। সমান বল খেলে ৩৪ রান করেন বাটলার।

চারে নেমে ১১ বলে ১৪ রান করে আউট হয়ে যায় রিয়ান পরাগ। এরপরই রাহুল-জুরেলের ১২১ রানের অপরাজিত জুটিতে জয় পায় রাজস্থান। ৩৩ বলে ৭১ রান (৭ বাউন্ডারি ৪ ছক্কায়) করেন স্যামসন। ৩৪ বলে ৫২ (৫ বাউন্ডারি ২ ছক্কায়) রান করেন জুরেল। এই জয়ে রাজস্থান ১৬ পয়েন্টে শীর্ষস্থান আরও পোক্ত করলো। লখনৌ ১০ পয়েন্টে কলকাতা, হায়দরাবাদ ও দিল্লির সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানেই রইলো।

 

Link copied!