• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট বাছলেন যুবরাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০৩:০৬ পিএম
বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট বাছলেন যুবরাজ
যুবরাজ সিং। ছবি : সংগৃহীত

ভারতের সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট আসরের শুভেচ্ছাদূত হয়েছেন। এরপরই তিনি বিশ্বকাপের সম্ভাব্য চার সেমিফাইনালিস্ট বাছাই করেছেন। যেখানে ভারত ও পাকিস্তানকে রেখেছেন তিনি। আরও রেখেছেন অস্ট্রেলিয়া ও বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে।

বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ সহ প্রায় সব দেশই ফরম্যাটটিতে সিরিজ খেলতে ব্যস্ত। চলমান আইপিএলের কারণে আবার বেশ কয়েকটি দেশ এখন কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলছে না। তবে সবার মনোযোগই আসন্ন মেগা টুর্নামেন্টটির দিকে। সেখানে কারা কেমন করবে কিংবা কার সামর্থ্যের দৌড় কতটুকু সেটা নির্বাচনে নেমেছেন সাবেক তারকা ক্রিকেটাররা।

আইসিসির ইনস্টাগ্রামে এক প্রশ্নোত্তর পর্বে যুবরাজকে জিজ্ঞেস করা হয়েছিল, এবারের বিশ্বকাপে চার সেমিফাইনালিস্ট কারা হবে? জবাবে চারটি দল বেছে নিলেও, তাদের ফেবারিট মানার কারণ ব্যাখ্যা করেননি যুবরাজ। সেমিফাইনালিস্টের তালিকায় তিনি রাখেননি অন্যতম আয়োজক ও দুবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে।

বিশ্বকাপে ভারত-পাকিস্তানের বহুল কাঙ্ক্ষিত ম্যাচ হবে আগামী ৯ জুন। এ নিয়ে যুবরাজ বলেন, ‘নিউইয়র্কের ভারত-পাকিস্তানের ম্যাচ এই বছর সবচেয়ে বড় ম্যাচের একটি। নতুন স্টেডিয়ামে বিশ্বের সেরা খেলোয়াড়দের দেখা, এর অংশ হওয়ার আমার জন্য সম্মানের।’

এছাড়া বেশ কয়েকটি দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বেছে নেন যুবরাজ, যারা বিশ্বকাপে নিজেদের দেশের হয়ে বড় ভূমিকা রাখতে পারেন। সাবেক এই বাঁ-হাতি অলরাউন্ডার বলেন, ‘ইংল্যান্ডের কী-ফ্যাক্টর হতে পারেন লিভিংস্টোন, ওয়েস্ট ইন্ডিজের জন্য রভম্যান পাওয়েল (অন্যতম ডায়নামিক প্লেয়ার), অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স– অসাধারণ অধিনায়ক ও দুর্দান্ত বোলার।’

উল্লেখ্য, আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে পর্দা উঠবে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের। যেখানে একই গ্রুপে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। 

Link copied!