• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

অবশেষে দল পেলেন মুমিনুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৪:০৫ পিএম
অবশেষে দল পেলেন মুমিনুল
মুমিনুল হক। ছবি: সংগৃহীত

তার চেয়ে কম অভিজ্ঞ কিংবা দক্ষ অনেক ব্যাটারই বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) চলতি আসরে বিভিন্ন দলের হয়ে খেলছেন। কিন্তু দল পাচ্ছিলেন না মুমিনুল হক। অবশেষে টি-টোয়েন্টির এই আসর মাঝপথে আসার পর দল পেয়েছেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল। 

মুমিনুল নামটা আসলে সবার আগে চলে আসে যে দিকটা সেটা হল টেস্ট। অবশ্য তার কারণও আছে। বাংলাদেশ দলের হয়ে টেস্ট ক্রিকেটে সবসময় ধারাবাহিক দেখা যায় এই টপঅর্ডার ব্যাটারকে। একটা লম্বা সময় টেস্ট অধিনায়কও ছিলেন তিনি। নামের পাশে যুক্ত হয়েছে টেস্ট ক্রিকেটারের তকমা।

আসলে টেস্ট ক্রিকেটারের এই তকমার কারণেই হয়ত চলতি বিপিএলের শুরুতে দল পাননি মুমিনুল। প্লেয়ার্স ড্রাফটে কোনো দলই মুমিনুলকে নিজেদের ডেরায় ভেড়ায়নি। 

তবে বুধবার রাতে রংপুর রাইডার্স নিশ্চিত করেছে মুমিনুলকে দলে নেওয়ার খবর। আসরের বাকি ম্যাচগুলো থেকে তাকে পাওয়া রাইডার্সের শিবিরে।

টেস্ট ব্যাটসম্যানের তকমা পেয়ে গেলেও মুমিনুলের টি-টোয়েন্টি ক্যারিয়ারটাও বেশ ভালোই বলা চলে। ঘরোয়া টি-টোয়েন্টিতে ১০৬ ইনিংস ব্যাট করে ২ হাজার ১৩৪ রান করেছেন। গড় প্রায় ২৪ এর কাছাকাছি। স্ট্রাইকরেট ১১৩.২৬। আন্তর্জাতিক ক্রিকেটে ৪ ইনিংস ব্যাট করেছেন ১২০ স্ট্রাইকরেটে।  
 

Link copied!