• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আর্জেন্টিনাকে নিয়ে ফিফার ‘রিটেন ইন দ্য স্টারস’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ১২:২০ পিএম
আর্জেন্টিনাকে নিয়ে ফিফার ‘রিটেন ইন দ্য স্টারস’

এ যেন সিনেমাকেও হার মানায়। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হার। এরপর ঘুরে দাঁড়ানো। টানা ম্যাচ জিতে বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরা। ৩৬ বছরের খরা কাটিয়ে বিশ্বকাপ ঘরে তোলা আর্জেন্টিনার কথাই বলা হচ্ছে। এবার বিশ্বকাপের আসরে লাতিন দেশটির সেই যাত্রা ও জয় নিয়ে ডকুমেন্টারি প্রকাশ করেছে ফিফা।

২০২২ সালের বিশ্বকাপ সম্পর্কে একটি ডকুমেন্টারি ফিল্ম প্রকাশ করেছে ফিফা যার নাম "রিটেন ইন দ্য স্টারস" যা ফুটবল ভক্তদের কাতার বিশ্বকাপের সেরা মুহূর্তগুলোকে মনে করিয়ে দেবে।

কাতার ২০২২- এর অফিসিয়াল ফিল্ম ‍‍`রিটেন ইন দ্য স্টারস‍‍` এ ওয়েলশ অভিনেতা মাইকেল শিন কণ্ঠ দিয়েছেন। এক ঘণ্টা ৩৪ মিনিটের ডকুমেন্টারিটি বর্তমানে ফিফার ওয়েবসাইটে বিনামূল্যে দেখা যাবে।

চলচ্চিত্রটি দর্শকদেরকে রোমাঞ্চকর ম্যাচের পর্দার আড়ালে নিয়ে যাবে যা টুর্নামেন্ট চলাকালীন ঘটেছিল।এবং সেই সঙ্গে ক্যামেরা অ্যাঙ্গেলে এমন দৃশ্য দেখানো হয়েছে যা আগে কখনো দেখা যায়নি। প্রতিযোগিতার প্রাণবন্ত পরিবেশ প্রকাশ করা হয়েছে এই ডকুমেন্টারিটিতে।

কাতার বিশ্বকাপে প্রায় ৩.৪ মিলিয়ন ফুটবলপ্রেমী স্টেডিয়ামগুলোতে বিশ্বকাপের ম্যাচ উপভোগ করেছে। প্রতি ম্যাচে গড়ে ৫৩,০০০ জন উপস্থিত ছিলেন। ২০১৮ সালে রাশিয়ার তুলনায় ৪০০ হাজার বেশি লোক উপস্থিত ছিল।

লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা গত ডিসেম্বরে ফাইনালে শক্তিশালী ফ্রান্সকে পেনাল্টিতে ৪-২ গোলে হারিয়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ।

ডকুমেন্টারিটিতে বলা হয়, "বিশ্বকাপ ৩২টি দলের ভাগ্য নির্ধারণের একটি মহাকাব্যিক গল্প। তাদের মধ্যে আর্জেন্টিনার লিওনেল মেসি, ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়, যিনি তার ক্যারিয়ারে একটি নতুন মাইলফলকে পৌঁছেছেন। এখন পর্যন্ত খেলা সবচেয়ে স্মরণীয় ম্যাচগুলোর একটি বিশ্বকাপ ফাইনাল।"

Link copied!