• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সেরা গোলরক্ষকের জায়গা হয়নি সেরা একাদশে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৩:০২ পিএম
সেরা গোলরক্ষকের জায়গা হয়নি সেরা একাদশে

সোমবার রাতে ফ্রান্সের প্যারিসে দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  গত বছরের  বর্ষসেরা একাদশ নির্বাচন করেছে ফুটবলের নিয়ন্তা সংস্থাটি। তবে সেরা বর্ষসেরা গোলরক্ষক আর্জেন্টাইন এমিলিয়ানো মার্টিনেজ এই একাদশে জায়গা পাননি।

গোলরক্ষক হিসেবে রয়েছেন রিয়াল মাদ্রিদের থিবো কোর্তোয়া। ৩-৩-৪ ফর্মেশনের একাদশে জায়গা হয়নি ব্রাজিলিয়ান নেইমার ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোরও। এছাড়া, এই তালিকায় রয়েছে বেশ কিছু চমক।

রোনালদোর গত মৌসুম ভালো কাটেনি। বরং মাঠের চেয়ে মাঠের বাইরের নানা কান্ডে তিনি আলোচিত ছিলেন। ছেড়েছেন ক্লাব, দেশের হয়েও পারফর্ম্যান্স সন্তোষজনক নয়। তবে নেইমার ছিলেন ছন্দেই। দেশের হয়ে বিশ্বকাপেও রেখেছেন অবদান।

এমির জায়গা না হলেও বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা গোলরক্ষকের সতীর্থ মেসি এই তালিকায় যথারীতি জায়গা করে নিয়েছেন। আক্রমণভাবে তার সঙ্গে যথারীতি  দুই ফরাসি কিলিয়ান এমবাপে ও করিম বেনজেমা।

ফিফা বর্ষসেরা একাদশ:

লিওনেল মেসি (আর্জেন্টিনা), কিলিয়ান এমবাপে (ফ্রান্স), করিম বেনজেমা (ফ্রান্স), ক্যাসেমিরো (ব্রাজিল), থিবো কোর্তোয়া (বেলজিয়াম), লুকা মদ্রিচ (ক্রোয়েশিয়া), ভার্জিল ফন ডাইক (নেদারল্যান্ডস), জোয়াও ক্যানসেলো (পর্তুগাল), আশরাফ হাকিমি (মরক্কো), কেভিন ডি ব্রুইনে (বেলজিয়াম), আর্লিং হালান্ড (নরওয়ে)।

Link copied!