• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

মেসি-এমবাপ্পে জুটিতে পিএসজির সহজ জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ১২:২৫ পিএম
মেসি-এমবাপ্পে জুটিতে পিএসজির সহজ জয়

লিগ ওয়ানে গত আসরের চ্যাম্পিয়ন প্যারিস-সেইন্ট-জার্মেই (পিএসজি) এবারও বেশ ভালো ফর্মে রয়েছে। দলের তিন তারকা খেলোয়াড় লিওলেন মেসি, কিলিয়ান এমবাপ্পে ও নেইমার জুনিয়রও আছেন ধারাবাহিক ফর্মে। শনিবার রাতে নঁতের বিপক্ষে এমবাপ্পে ও মেসির নৈপুণ্যে ৩-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে প্যারিসের দলটি।

তিনদিন বাদেই চ্যাম্পিয়নস লিগের লড়াই। তাই মূল একাদশে চারটি পরিবর্তন আনেন পিএসজি কোচ। যদিও নঁতের বিপক্ষে সাম্প্রতিক ম্যাচগুলোতে তিক্ত অভিজ্ঞতা আছে তারকায় ঠাসা পিএসজির। শেষ তিন দেখায় দুই ম্যাচেই হারের বাজে অভিজ্ঞতা নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। তবে মেসি ও এমবাপ্পের বোঝাপড়ায় অনায়াসে ম্যাচ নিজেদের করে নেয় পিএসজি।

ম্যাচের ১৮ মিনিটে দলকে এগিয়ে দেন ফরাসি তারকা এমবাপ্পে। ডি-বক্সের বাঁ দিকে ফাঁকা জায়গা পেয়ে তাকে বল বাড়ান আর্জেন্টাইন তারকা মেসি। কোনাকুনি শটে বল জালে জড়াতে ভুল করেন না এমবাপ্পে। এর ৬ মিনিট পরে ম্যাচের ২৪ মিনিটে বেশ বড় ধাক্কা খায় নঁতে। দলের ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফাবিও বাজেভাবে ফাউল করে বসেন ভিতিনিয়াকে। রেফারি লাল কার্ড দেখাতে দ্বিধা করেননি। ১০ জনের দল হলে আরও কোণঠাসা হয়ে পড়ে তারা।

ম্যাচের ৫৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। অবশ্য ডি-বক্সের ভেতরে তিনি পাস দিয়েছিলেন মেসিকে। কিন্তু প্রতিপক্ষের বাধার মুখে সাবেক বার্সেলোনা তারকা গোলমুখে শট নিতে পারেননি। ফিরতি পাস দেন ফরাসি তারকাকেই। বল জালে জড়াতে বেগ পেতে হয়নি এমবাপ্পেকে।

ম্যাচের ৬৮ মিনিটে ব্যবধান ৩-০ করেন নুনো মেন্ডেস। বদলি নামা নেইমারের গোলমুখে শট বাধাপ্রাপ্ত হয় গোলপোস্টে। ফিরতি বল জালে জড়ান মেন্ডেস। 

লিগে ৬ ম্যাচে ৫ জয় ও ১ ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে টেবিলে দুই নম্বরে আছে মার্সেই।

Link copied!