• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ফের বিশ্বকাপ প্রসঙ্গ সামনে, তামিমের শেষ ১০ ওয়ানডের খতিয়ান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০২:১৫ পিএম
ফের বিশ্বকাপ প্রসঙ্গ সামনে, তামিমের শেষ ১০ ওয়ানডের খতিয়ান
তামিম ইকবাল। ছবি : সংগৃহীত

সদ্যসমাপ্ত বিপিএলের শিরোপা জিতেছে তামিম ইকবালের ফরচুন বরিশাল। স্বাভাবিকভাবেই তিনি এখন শুভেচ্ছা পাবেন, অভিনন্দন পাবেন, সাংবাদিকদের কাছে নিজের প্রতিক্রিয়াও ব্যক্ত করবেন অন্যদের চেয়ে কিছুটা হলেও বেশি। প্রতিক্রিয়ার মধ্যে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে না খেলার কষ্টটাও প্রকাশ করেছেন তামিম। 

এবারের বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক ও টুর্নামেন্টসেরা তামিম। ফিটনেসের অভাব, সব ম্যাচ না খেলতে চাওয়া এবং ধারাবাহিক রান না পাওয়ার কারণে তামিমকে বিশ্বকাপ দলে নিতে চায়নি ম্যানেজমেন্ট। 

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে তামিম বলেন, ‘ফিজিক্যালি আমি তখন (বিশ্বকাপের আগে) আরও বেটার অবস্থায় ছিলাম। এখন হালকা পেট-টেট বের হইছে দেখতেছেন। তখন আরও বেটার অবস্থায় ছিলাম ফিজিক্যালি।’

তাহলে বিপিএলে কি নিজের ফিটনেসের প্রমাণ দিলেন? তামিম উত্তরটা অবশ্য অন্যভাবে দিয়েছেন, ‘যদি ভাবতাম প্রমাণ দেওয়া দরকার, তাহলে হয়তো করতে পারতাম না। আমি এই জিনিসটাই ভাবিনি যে প্রমাণ দিতে হবে। আমার ক্যারিয়ারটা যদি তিন বছরের হতো, তাহলে হয়তো এমন চিন্তা করতাম। আমি কী করেছি না করেছি সবাই দেখেছে।’

হয়তো তামিমকে প্রশ্নকারীরা ভুলেই গেছেন, তামিম নিজেই বলেছিলেন, তিনি বিশ্বকাপে সব ম্যাচ না খেললেও ৪/৫টি খেলবেন। বিশ্বকাপের মতো বিগ ইভেন্টে কেউ যদি অল্প কয়েকটি ম্যাচ খেলতে চান, তাহলে তাকে কোন্ কারণে দলে রাখবেন নির্বাচকরা, এমন প্রশ্নও কিন্তু উঠতে পারে। 

এছাড়া, বিপিএল হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটের, যেখানে বিশ্বকাপটা ছিল ওয়ানডে ফরম্যাটের। বিশ্বকাপের আগে তামিমের সর্বশেষ ১০টি ওয়ানডেতে ছিল একটি মাত্র ফিফটি (৬৯), তাও আয়ারল্যান্ডের বিপক্ষে। বাকি ৯টি ম্যাচে তামিম করেন ৪৪, ১৩, ৭, ১৪, ৪১, ২৩, ৩, ১১ এবং ৩৫ রান। এসব নিশ্চয়ই একজন আদর্শ ওপেনারের স্কোর নয়। তাই প্রশ্ন কিন্তু থেকেই যায়, আবেগ দিয়ে সব চলে না।

 

Link copied!