• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রামকে গুড়িয়ে ফাইনালের পথে এক পা বরিশালের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৫:০৫ পিএম
চট্টগ্রামকে গুড়িয়ে ফাইনালের পথে এক পা বরিশালের
উইকেট লাভের পর ম্যাককয়কে নিয়ে উল্লাস বরিশাল ফিল্ডারদের। ছবি: সংগৃহীত

জিতলে ফাইনালের পথে এক ধাপ এগিয়ে যাবে, অন্যদিকে হারলেই বিদায়, এটাই এলিমিনেটরের সমীকরণ। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ফরচুন বরিশালের বিরুদ্ধে ৭ উইকেটে হেরে বিদায় নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দারুণ জয়ে ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল তামিম ইকবালের বরিশাল। 

আগামী ২৮ ফেব্রুয়ারি কোয়ালিফায়ার-২ ম্যাচে ফাইনালে উঠার জন্য বরিশাল লড়াই করবে রংপুর রাইডার্স  ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলের মধ্যকার ম্যাচের পরাজিত দলের বিপক্ষে। কুমিল্লা ও রংপুর সোমবারই কোয়ালিফায়ার-১ রাউন্ডে মুখোমুখি হবে। এখানে জয়ী দল ১ মার্চ অনুষ্ঠিতব্য ফাইনালের টিকিট পাবে। 

সোমবার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে বিপিএল এলিমিনেটরে চট্টগ্রামের ৯ উইকেটে মাত্র ১৩৫ রানের জবাবে বরিশাল ১৪.৫ ওভারে মাত্র ৩ উইকেটে ১৩৬ রান করে।  

ছোট্ট টার্গেটে নেমে দলীয় ২ রানেরই সৌম্য সরকারের (০) উইকেটটি হারিয়ে বিপদে পড়ে বরিশাল। কিন্তু অপর ওপেনার তামিম তার ব্যাটিং নৈপূণ্য বজায় রেখে শেষ পর্যন্ত ৫২ রানে অপরাজিত থাকেন। ৪৩ বলে ৯টি চারে ওই রান করেন এবারের বিপিএলে সর্বাধিক রান সংগ্রহকারী তামিম। কাইল মায়ার্স মাত্র ২৬ বলে ৩টি চার ও ৫টি ছক্কায় ৫০ রান করেন। আর প্রোটিয়া ব্যাটার ডেভিড মিলার মাত্র ১৩ বলে ১৭ রান করেন। তামিমের সঙ্গে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম ৬ রানে। 

চট্টগ্রামের শুভাগত হোম, বিলাল খান ও রোমিও শেফার্ড ১টি করে উইকেট পান।   

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে চট্টগ্রাম নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে। বড় কোনো জুটি গড়ারই সুযোগ পায়নি।

ওপেনার জশ ব্রাউন কিছু ঝলক দেখিয়েছিলেন বটে। কিন্তু ২২ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৪ রানে সাজঘরে ফিরতে হয় তাকে। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান (১৬ বলে) আসে অধিনায়ক শুভাগত হোমের ব্যাট থেকে। এছাড়া, টম ব্রুস ১৭, সৈকত আলি ১১, শেফার্ড ১১ এবং নাহিদুজ্জামান ১০ রান করেন। 

বরিশালের হয়ে দুটি করে উইকেট নেন মেয়ার্স, ওবেদ ম্যাককয় ও মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া একটি করে শিকার তাইজুল ইসলাম ও জেমস ফুলারের।

ম্যাচসেরা হন বিজয়ী দলের ক্যারিবিয়ান তারকা মায়ার্স। 
 

Link copied!