• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫
হকি চ্যাম্পিয়নস ট্রফি

শেষ মুহূর্তের গোলে ঢাকাকে হারালো বরিশাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২, ০৮:৩০ পিএম
শেষ মুহূর্তের গোলে ঢাকাকে হারালো বরিশাল

হকি চ্যাম্পয়নস ট্রফির দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে একমি চট্টগ্রাম ও মেট্রো এক্সপ্রেস বরিশাল। ম্যাচের শেষদিকে ঢাকা আধিপাত্য দেখালেও শেষ মুহূর্তের গোলে বরিশালের জয় এসেছে ২-১ গোলের ব্যবধানে।

খেলার প্রথম কোয়ার্টারে দুই দলের কেউই বোলার মতো আক্রমণ করতে পারেনি। তাদের নির্বিষ হকিতে দর্শকদেরও শুরুটা কেটেছে নিরামিষভাবে। এরপর দ্বিতীয়ার্ধে দুই দলই নিজেদের গুছিয়ে আক্রমণ শুরু করে।

কিন্তু কাজের কাজ কেউই করতে পারেনি। একে অপরের আক্রমণ বেশ দক্ষতার সাথেই ডিফেন্ড করেছে। ফলে দ্বিতীয় কোয়ার্টারেও গোল নামক সোনার হরিণের দেখা মেলেনি।

ম্যাচের ৩২তম মিনিট আর তৃতীয় কোয়ার্টারের দ্বিতীয় মিনিটে প্রথম গোল আসে খেলায়। মামুনুর রহমান চয়নের হিটে স্টিক ছুঁইয়ে লক্ষ্যভেদ করে বরিশালকে এগিয়ে দেন দ্বীন ইসলাম ইমন।

দুই মিনিটের ব্যবধানে পেনাল্টি কর্নার পেয়েছিল ঢাকা। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। তবে বেশি সময় গোল হজম করে থাকেনি ঢাকা।

তৃতীয় কোয়ার্টারের ষষ্ট মিনিট আর ম্যাচের ৩৬তম মিনিটে ঢাকাকে সমতায় ফেরান রকিবুল ইসলাম রকি। এর আগে মোঃ আব্দুল্লাহর নেওয়া শট বরিশাল গোলরক্ষক দুর্দান্ত দক্ষতায় ফিরিয়ে দেন। ফিরতি বলেই লক্ষ্যভেদ করেন রকি।

ম্যাচের ৩৭তম মিনিটে আরও একবার পেনাল্টি কর্নার পায় ঢাকা। এবারও ঢাকার আশরাফুলের নেওয়া শট ফিরিয়ে দেন বরিশাল গোলরক্ষক  অসিম গোপ।

এরপর ম্যাচের ৪১তম মিনিটে বরিশালের পেনাল্টি কর্নার থেকে নেওয়া শট দুর্দান্ত দক্ষতায় ফিরিয়ে দেন ঢাকা গোলরক্ষক আবু সায়েদ নিপ্পন। তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার কিছুক্ষণ আগে গোলের সুযোগ পেয়েছিল ঢাকা। কিন্তু ঢাকার ফরোয়ার্ড গোলপোস্টের উপর দিয়ে উড়িয়ে মারলে সুযোগ হাতছাড়া হয় তাদের।

চতুর্থ কোয়ার্টারের শুরুর দিকেই পেনাল্টি কর্ণার পায় ঢাকা। ঢাকার ভারতীয় খেলোয়াড় সুনিলের হিটে খালিখ হামিরিন শট লক্ষ্যভ্রষ্ট হয়। আবার পেনাল্টি কর্ণার হলে দুর্দান্ত সেভে বরিশালের দুর্গ অক্ষত রাখে  গোলরক্ষক অসিম গোপ।

ম্যাচের ৫৪তম মিনিটে পেনাল্টি কর্নার পায় বরিশাল। আশরাফুলের নেওয়া পেনাল্টি শটে চয়নের দুর্দান্ত শট আটকে দেন ঢাকা গোলরক্ষক নিপ্পন।

এরপর ৫৭তম মিনিটে আরও একবার পেনাল্টি কর্নার পায় ঢাকা। তবে এবারও তাদের সামনে ঢাল হয়ে দাড়িয়েছিলেন বরিশাল গোলরক্ষক অসিম। এরপরের মিনিটেই জয়সূচক গোল পায় বরিশাল।

ম্যাচের ৫৮তম মিনিটে দুর্দান্ত গোল করে বরিশালকে উচ্ছ্বাসে ভাসান অখিমুল্লাহ এশুক। এরপর বাকি সময় একাধিক চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারেনি ঢাকা। শেষ পর্যন্ত ঢাকাকে ২-১ গোলে হারিয়ে মাঠ ছারে বরিশাল।

Link copied!