• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

রাফিনিয়ার নৈপূণ্যে পিএসজিকে হারাল বার্সেলোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ০৩:২০ পিএম
রাফিনিয়ার নৈপূণ্যে পিএসজিকে হারাল বার্সেলোনা
রাফিনিয়ার গোল উদযাপন। ছবি : সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের টিকিট পাওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে গেল বার্সেলোনা। অ্যাওয়ে ম্যাচে তারা তুলে নিয়েছে দুর্দান্ত এক জয়। বুধবার রাতে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পিএসজিকে ৩-২ গোলে হারিয়েছে বার্সেলোনা।

স্পেন লিগের শীর্ষ দল বার্সেলোনার জয়ের নায়ক রাফিনিয়া। দুই গোল করে বার্সেলোনাকে জিতিয়েছেন ব্রাজিলের এই তারকা। আর বদলি হিসেবে নেমে জয়সূচক গোল করেন আন্দ্রেন ক্রিস্তেনসেনের। ঘরের মাঠে বিব্রতকর হার পিএসজির।  

ম্যাচে তখন ২-২ গোলে সমতা। শেষ মুহূর্তে ক্রিস্তেনসেন গোল করে পিএসজির দর্শকদের চুপ করে দেন। ম্যাচের ৭৭ মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে শূণ্যে ভেসে হেডে গোল করেন ক্রিস্তেনসেন।

শুরুটা তারাই করেছিল। রাফিনিয়া গোল করে অতিথিদের এগিয়ে নেন। ৩৭ মিনিটে তার ঠাণ্ডা মাথার শট খুঁজে নেয় পিএসজির জাল। ফাঁকায় বল পেয়ে রাফিনিয়া ডানপায়ের শটে গোলটি করেন।

১-০ গোলে লিড নিয়ে বার্সেলোনা বিরতিতে গেলেও মাত্র ২ মিনিটে জোড়া গোল হজম করতে হয় তাদের। ৪৮ মিনিটে দলকে সমতায় ফেরান দেম্বেলে। এমবাপ্পের কোনাকুনি শট বার্সেলোনার রক্ষণের খেলোয়াড় ফিরিয়ে দিলেও দেম্বেলেকে এড়াতে পারেনি। ডি বক্সের ভিতরে দাঁড়িয়ে থাকা দেম্বেলে বল পেয়ে ড্রিবলিংয়ে একজনকে এড়িয়ে যান। পরে ফাঁকা জায়গায় বল পেয়ে বামপায়ে শট নিয়ে গোল করেন।

দুই মিনিট পর পিএসজির দলগত আক্রমণে নিখুঁত গোল করেন ভিতিনিয়া। ফাবিয়ানের বাড়ানো বল নিয়ে ডি বক্সের ভেতরে ঢুকে আলতো টোকায় টের স্টেগেনকে অবাক করে দেন ভিতিনিয়া।

বার্সেলোনাও পাল্টা আক্রমণ করে। তারাও ছাড় দিচ্ছিলেন না। ৬২ মিনিটে রাফিনিয়া আবার তাদেরকে লড়াইয়ে ফেরান। পেড্রির বাড়ানো বল পিএসজির রক্ষণকে ফাঁকি দিয়ে দুর্দান্ত এক ভলিতে জালে পাঠান। এরপর ৭৭ মিনিটে বার্সেলোনার জয়ের মাহেন্দ্রক্ষণ চলে আসে।

 

Link copied!