• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

ইতিহাস গড়লেন বাংলাদেশের নারী ক্রিকেটার মুর্শিদা ও সোবহানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৪:০৬ পিএম
ইতিহাস গড়লেন বাংলাদেশের নারী ক্রিকেটার মুর্শিদা ও সোবহানা
মুর্শিদা খাতুন ও সোবহানা মোস্তারি। ছবি : সংগৃহীত

নারীদের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) ইতিহাস গড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। গুলশান ইয়ুথ ক্লাবের বিপক্ষে বৃহস্পতিবার তারা মেয়েদের ডিপিএল ইতিহাসে ৫০ ওভারের ম্যাচে সর্বোচ্চ ৩৯২ রানের রেকর্ড গড়েছে। দলটির হয়ে জোড়া সেঞ্চুরি করেছেন জাতীয় দলের দুই ব্যাটার মুর্শিদা খাতুন ও সোবহানা মোস্তারি।

বিকেএসপির তিন নম্বর মাঠে এদিন মুখোমুখি হয়েছে মোহামেডান ও গুলশান। যেখানে আগে ব্যাট করতে নেমে মোহামেডান ঝোড়ো শুরু করে। দুই ওপেনার মিলে উদ্বোধনী জুটিতে করেন ১৩৫ রান। ৪১ বলে ৭৫ রানের ইনিংস খেলে জেসিয়া আখতার বিদায় নিলে সেই জুটি ভাঙে। এরপর তৃতীয় উইকেট জুটিতে বড় রানের পাহাড় গড়েন আরেক ওপেনার মুর্শিদা ও সোবহানা।

শেষ পর্যন্ত মুর্শিদা অপরাজিত থাকলেও, সেঞ্চুরি পূর্ণ করে আউট হয়ে যান সোবহানা। ততক্ষণে অবশ্য মোহামেডানের বড় পুঁজিও নিশ্চিত হয়ে যায়। সোবহানা ১০১ বলের ইনিংসে ৬টি চার ও ৭টি ছক্কায় ১২৮ রান করেন। এ ছাড়া ১৫৭ বলে ২৩টি চার ও ২টি ছক্কায় ১৭৯ রান করেন ইনিংস শেষেও অপরাজিত থাকা মুর্শিদা।

নির্ধারিত ওভার শেষে মোহামেডানের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৩৯২ রান। যা নারী ডিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড। এর আগে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ছিল বিকেএসপির ৩২১ রান। ২০২২-২৩ মৌসুমে তারা কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমির বিপক্ষে সেই সর্বোচ্চ রানের রেকর্ডটি করে।

Link copied!