• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

‘আমার হাতে কারচুপির প্রমাণ আছে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২৪, ১২:০৫ পিএম
‘আমার হাতে কারচুপির প্রমাণ আছে’
নিপুণ আক্তার। ছবি : সংগৃহীত

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে পরাজিত হয়েছেন নায়িকা নিপুণ আক্তার। তিনি ডিপজলের কাছে ১৬ ভোটে পরাজিত হয়েছেন। ভোটের ফলাফলও মেনে নিয়েছিলেন নিপুণ! এমনকি ফলাফল ঘোষণার সময় নবনির্বাচিতদের ফুলের মালা দিয়ে বরণ করে নিয়েছিলেন!

তবে এর মাত্র ২৬ দিন পরেই শিল্পী সমিতির বিজয়ী মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল প্যানেলের নির্বাচিত কমিটির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে হাইকোর্টে একটি রিট করেছেন নিপুণ। রিটে তিনি মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়ার পাশাপাশি তদন্ত চেয়েছেন।

নিপুণ বললেন, “আমি একটা রিট করেছি। আমার আইনজীবীর সঙ্গে কথা বলে এসেছি। আমি নির্বাচনটা বাতিল চেয়েছি আর মিশা-ডিপজলের সব কার্যক্রম স্থগিত চেয়েছি।” এ ঘটনায় আলোচনা-সমালোচনায় পড়েছেন নিপুণ। অনেকেই বলছেন, তাহলে নিপুণ কেন ফুল দিয়ে মিশা-ডিপজলকে বরণ করেছিলেন? কেনই-বা নির্বাচনকালীন কোনো অভিযোগ তোলেননি? বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন নিপুণ। রিট প্রসঙ্গে সেখান থেকে ‘পিতার আসন’, ‘বস নাম্বার ওয়ান’ ছবির এই নায়িকা বলেন, নির্বাচনের পরে অসুস্থ হয়ে পড়ি। তখন যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য অগ্রিম টিকিট কেনা ছিল। সুস্থ হয়ে এখানে চলে আসতে হয়েছে। তবে নির্বাচনে কারচুপি হয়েছে, এ বিষয়ে কোনো সন্দেহ নেই। আসার আগে আমার আইনজীবীর সঙ্গে পরামর্শ করেছিলাম। তিনি বললেন এক মাস হয়ে গেলেও সমস্যা নেই।

নিপুণ বললেন, “আমার হাতে যেহেতু কারচুপির প্রমাণ আছে, সঠিক বিচার আদালত করবেন। এ মাসের শেষে ঢাকায় ফিরব। আমার কাছে থাকা যথেষ্ট প্রমাণ আদালতে তুললেই সব পরিষ্কার হয়ে যাবে।

Link copied!