• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

‘পাকিস্তানকে ফাইনালে হারিয়ে বিশ্বকাপ জিতবে ইংল্যান্ড’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৭:৪২ পিএম
‘পাকিস্তানকে ফাইনালে হারিয়ে বিশ্বকাপ জিতবে ইংল্যান্ড’
ডমিনিক কর্ক। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর আগামী ১ জুন থেকে মাঠে গড়াবে। চার-ছক্কার এই টুর্নামেন্টের জন্য ইতোমধ্যে অংশগ্রহণকারী ১৯টি দেশ তাদের স্কোয়াড ঘোষণা করলেও এখনো বাকি পাকিস্তান। এদিকে জমজমাট এ আসর মাঠে গড়ানোর আগেই বিশ্বকাপের সম্ভাব্য চার সেমিফাইনালিস্ট ও দুই ফাইনালিস্ট বাছাই করেছেন ইংল্যান্ডের সাবেক তারকা পেসার ডমিনিক কর্ক।

অনেকেই বিশ্বকাপ নিয়ে মন্তব্য করেছেন। এবার সে তালিকায় যোগ হলেন সাবেক এই কিংবদন্তি ক্রিকেটার।

একটি স্থানীয় ক্রীড়া প্ল্যাটফর্মের সঙ্গে এক সাক্ষাতকারে কর্ক বলেন, ‘আমি মনে করি ইংল্যান্ড, পাকিস্তান, ভারত এবং অস্ট্রেলিয়া শীর্ষ এই চারটি দল সেমিফাইনালিস্ট হবে। ফাইনালে আমি ইংল্যান্ড ও পাকিস্তানকে দেখছি। চ্যাম্পিয়ন হিসেবে আমি ইংল্যান্ডকে দেখতে চাই কারণ তারা অস্ট্রেলিয়ার মতো পিছিয়ে পড়ে জয় ছিনিয়ে আনতে সক্ষম।’

কর্ক ইংল্যান্ডের সাম্প্রতিক পারফরম্যান্সের প্রশংসা করে বলেন, ‘ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বেশ কয়েকজন খেলোয়াড়ের ফর্মে ফিরে এসেছে। এই টুর্নামেন্টটি তাদের টি-টোয়েন্টির অভিজ্ঞতা প্রদান করেছে।’

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পরাজয়ের পর তাদের প্রত্যাবর্তনের কথা উল্লেখ করে তিনি পাকিস্তানের প্রশংসা করেন। পাশাপাশি তিনি নতুন কোচ গ্যারি কার্স্টেন এবং বাবর আজমের নেতৃত্বে পাকিস্তানকে আরও এগিয়ে নেবে বলে জানান।

পাকিস্তান ডালাসে ৬ জুন মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করবে। এরপর ৯ জুন ভারতের বিপক্ষে এবং ১২ জুন নিউইয়র্কে কানাডার বিপক্ষে ম্যাচ হবে। ফ্লোরিডায় ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের শেষ লিগ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

Link copied!