• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ একাদশ কেমন হবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৬:২০ পিএম
যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ একাদশ কেমন হবে
বাংলাদেশ দল। ছবি : সংগৃহীত

সেই ২০০৬ সাল থেকেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট খেলছে বাংলাদেশ। আর যুক্তরাষ্ট্র খেলছে ২০১৯ সাল থেকে। সেই যুক্তরাষ্ট্রের কাছে অভিজ্ঞ বাংলাদেশ এবার তিন ম্যাচের সিরিজের প্রথমটিতেই লজ্জাজনকভাবে হেরে গেছে ৫ উইকেটে।

ওই হারে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। সেই ক্ষতে কিছুটা প্রলেফ দেওয়ার সুযোগ বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে। রাত ৯টায় একই ভেন্যু হিউস্টনের অস্থায়ী প্রেইরি ক্রিকেট কমপ্লেক্সে বাংলাদেশ–যুক্তরাষ্ট্র মুখোমুখি হবে।

একাদশে পরিবর্তন আনতে পারে বাংলাদেশ। ফর্মের জন্য ধুঁকতে থাকা লিটন দাস হয়তো একাদশ থেকে ছিটকে যেতে পারেন। বিপরীতে ফর্মে থাকা তানজিদ হাসান তামিমের জায়গা মিলতে পারে একাদশে। এ ছাড়া বাংলাদেশের একাদশে পরিবর্তনের সম্ভাবনা কম।

১৫৩ রানের স্বল্প পুঁজি নিয়েও আগের ম্যাচে বোলারদের কল্যাণে লড়াইয়ের স্বপ্ন দেখেছিল টাইগাররা। যদিও মোস্তাফিজুর রহমানের খরুচে বোলিংয়ে সেটি আর সম্ভব হয়নি। তবে অভিজ্ঞ এই পেসারের সাম্প্রতিক ফর্ম বিবেচনায় তার ওপর এখনই আস্থা হারাতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। আগের ম্যাচে কেবল দুই পেসার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। যদিও পার্টটাইমার হিসেবে একাদশে ছিলেন পেস অলরাউন্ডার সৌম্য সরকার।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তানজিদ তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, শেখ মেহেদী, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

Link copied!