• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

রেকর্ড ১৮ বার শূন্য রানে আউট, কোন বিশ্বখ্যাত ব্যাটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৫:৫৯ পিএম
রেকর্ড ১৮ বার শূন্য রানে আউট, কোন বিশ্বখ্যাত ব্যাটার
শূন্য রানে আউট হয়ে হতাশ ম্যাক্সওয়েল। ছবি: সংগৃহীত

গত ওয়ানডে বিশ্বকাপে অতিমানবীয় ইনিংস খেলে অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল দলকে এনে দিয়েছিলেন দুরন্ত এক জয়। ধারণা হয়েছিল, আইপিএলে হয়তো বেঙ্গালুরুর জার্সিতে সেই ফর্ম দেখাবেন। তবে বাস্তবে দেখা গেল তিনি গোটা আইপিএলেই তিনি ছিলেন অফ ফর্মে।

এলিমিনেটরে ব্যাট হাতে তিনি সবাইকেই হতাশ করলেন। পাশাপাশি করে ফেললেন এক বাজে রেকর্ডও।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হযওয়ার রেকর্ড এখন ম্যাক্সওয়েলের। তার বেঙ্গালুরুর সতীর্থ দীনেশ কার্তিকের লজ্জার রেকর্ডকে স্পর্শ করে ফেলেন তিনি। আইপিএলে মোট ১৮ বার শূন্য রানে আউট হন ম্যাক্সওয়েল ও দীনেশ।

এই লজ্জার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বর্তমান ভারতীয় দলের অধিনায়ক তথা মুম্বাই ইন্ডিয়ান্স ক্রিকেটার রোহিত শর্মা। যিনি ১৭ বার আউট হয়েছেন শূন্য রানে। তালিকায় তার পরেই রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের সতীর্থ পীযূষ চাওলা। তিনি ১৬ বার আউট হয়েছেন শূন্য রানে। পিযূষের মতো ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারিনও ১৬ বার শূন্য রান করে আউট হয়েছেন।

বুধবার রাতে ম্যাক্সওয়েল আউট হয়েছেন গোল্ডেন ডাক করে। অর্থাৎ প্রথম বলেই আউট হয়ে গিয়েছেন তিনি। ভারতীয় তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের শিকার হয়েছেন তিনি। অশ্বিনের বলে মারতে গিয়ে ক্যাচ আউট হন তিনি। লং অনে তার ক্যাচ নেন ধ্রুব জুরেল।

 

Link copied!