• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

শেষ মুহূর্তের গোলে ফিলিস্তিনের কাছে হারল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৫:৫১ পিএম
শেষ মুহূর্তের গোলে ফিলিস্তিনের কাছে হারল বাংলাদেশ
মধ্যমাঠে বল দখলের চেষ্টায় বাংলাদেশ ও ফিলিস্তিন দলের খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত

কানায় কানায় পূর্ণ বসুন্ধরা কিংস অ্যারেনা স্টেডিয়াম। মঙ্গলবার বিশ্বকাপ ফুটবল বাছাইয়ের দ্বিতীয় লেগের ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশে বেশ ভালো খেলেও শেষ মুহূর্তের গোলে হেরে গেছে। 

প্রথম লেগে ৫-০ গোলে হারা স্বাগতিকরা শুরু থেকেই আত্মবিশ্বাসী ফুটবল খেলেছে। প্রথামার্ধে ফিলিস্তিনকে গোলশূন্য আটকে রাখে তারা। কিন্তু নির্ধারিত ৯০ মিনিটের পর ইনজুরি সময়ে গোল হজম করে। ৯৪ মিনিটের সময় জয়সূচক গোল করে বাংলাদেশের চেয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৮৬ ধাপ ওপরে থাকা ফিলিস্তিন।

খেলার ১২ মিনিটে প্রতিপক্ষের ফ্রি কিক থেকে পিছিয়ে পড়তে পারতো বাংলাদেশ। গোলরক্ষক মিতুল মারমার দিকে সোজাসুজি নেওয়া শটটি ড্রপ খেয়ে লাফিয়ে ওঠে। তবে দ্বিতীয় প্রচেষ্টায় বল ক্লিয়ার করেন তিনি।

২১ মিনিটে ডানপ্রান্ত দিয়ে হঠাৎ আক্রমণে ওঠে বাংলাদেশ। তপু বর্মণের বাড়ানো বল ধরে বক্সে ঢুকে পড়েন মোহাম্মদ ফয়সাল আহমেদ ফাহিম। তবে সতীর্থের কাছে ঠিকঠাক ক্রস দিতে পারেননি এই ফরোয়ার্ড।  

২৯ মিনিটে বাংলাদেশের রাকিব হোসেন একাই বল নিয়ে ঢুকে পড়েন বক্সে। তার ব্যাক পাস থেকে বল পেয়ে শট নিতে দেরি করেন জনি।   

৩১ মিনিটে ফ্রি কিক পায় বাংলাদেশ। জামালের ফ্রি কিক বক্সের ডান পাশ ঘেঁষে বেরিয়ে যায়। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকে বাংলাদেশ গোল করতে চেষ্টা চালাতে থাকে। শেষের দিকে ফিলিস্তিনের এক খেলোয়াড় লাল কার্ড পেলে তারা দশজনে পরিণত হয়। এই সুযোগ নিতে ব্যর্থ হয় বাংলাদেশ। উল্টো গোল হজম করে শূন্য পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে তারা।

Link copied!