• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

প্রথম ম্যাচে লেবাননের বিপক্ষে আত্মবিশ্বাসী বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২২, ২০২৩, ০৩:৪৩ পিএম
প্রথম ম্যাচে লেবাননের বিপক্ষে আত্মবিশ্বাসী বাংলাদেশ

এশিয়ার শ্রেষ্ঠত্বের আসর সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে বুধবার। এ আসরে আটটি দেশ অংশগ্রহণ করেছে। বৃহস্পতিবার নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে লাল-সবুজ জার্সিধারীদের প্রতিপক্ষ শক্তিশালী লেবানন। তবে দলটির বিপক্ষে আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে জামাল-জিকোরা।

বৃহস্পতিবার (২২ জুন) ‍‍`বি‍‍` গ্রুপের এই ম্যাচে বিকেল ৪ টায় লেবাননের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল। খেলাটি বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টসে দেখা যাবে।

সাফ খেলতে যাওয়ার আগে প্রস্তুতি হিসেবে কম্বোডিয়াতে দুইটি প্রীতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। দুইটি ম্যাচেই জিতে আত্মবিশ্বাস নিয়েই ভারতে গিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। তবে সাফের প্রথম ম্যাচে লেবাননের বিপক্ষে উচ্চাশা নেই বাংলাদেশের। কারণ, এই টুর্নামেন্টে র‍্যাঙ্কিংয়ে থাকা সেরা দল আরব দেশটি। ফিফা রাঙ্কিংয়ে তাদের অবস্থান ৯৯তম। অন্যদিকে, বাংলাদেশের অবস্থান ১৯২তম। আরব দেশটির সঙ্গে কাগজে-কলমে পার্থক্য দেখায় যাচ্ছে।

লেবানন শক্তিতে এগিয়ে থাকলেও বাংলাদেশ তাদের শতভাগ দিয়ে খেলতে চায়। বাংলাদেশের কোচ হাভিয়ের কাবরেরা বলেন, আমরা কথা দিচ্ছি, শতভাগ দিয়ে আগামীকালের ম্যাচে চেষ্টা করব। তবে শেষ পর্যন্ত কী হবে এ সবকিছু নির্ভর করছে নিজেদের ওপর। অবশ্যই বাংলাদেশও শক্তিশালী। আমরা মাঠে নামব তিন পয়েন্টের লক্ষ্যে। সেটা না হলে, অন্তত এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে চায়।

লেবানন ব্যস্ত সময় পার করে সাফে খেলতে এসেছে। উড়িষ্যায় চার জাতির টুর্নামেন্টে রানার্স হয়েছে দলটি। এতে দল কিছুটা ক্লান্ত। এই ক্লান্তির সুযোগ নিতে চান সদ্য কম্বোডিয়ায় জেতা বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। তিনি জানান, শেষ ১২ দিনে লেবানন চারটা ম্যাচ খেলেছে। এর ফলে তারা কিছুটা ক্লান্ত। সেখানে হয়তো বাংলাদেশ বাড়তি কিছুটা সুবিধা পাবে। 

Link copied!