• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

তাওহীদের ঝোড়ো ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে ২৮৭ রানের লক্ষ্য বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৬:০৪ পিএম
তাওহীদের ঝোড়ো ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে ২৮৭ রানের লক্ষ্য বাংলাদেশের
তাওহীদ হৃদয়ের ঝোড়ো ব্যাটিং। ছবি : সংগৃহীত

আগের ম্যাচের মতোই শুরুতেই শুন্য রানে ফিরলেন লিটন কুমার দাস। ওই চাপ সামলে দিলেন নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার। কিন্তু আবারও দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। শুরুতে হাল ধরে থাকা হৃদয় ঝড় তোলেন শেষে। চার রানের জন্য সেঞ্চুরি আফসোসে পুড়লেও দলের রানকে নিয়ে যান ভালো জায়গায়।  

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৮৬ রান তোলে বাংলাদেশ। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। 

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। লিটন দাস স্কয়ার লেগে দুনিথ ভেল্লালগের হাতে ক্যাচ দেন মাদুশাঙ্কার বলে। 

এরপর সৌম্য সরকারের সঙ্গে নাজমুল হোসেন শান্তর জুটিতে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। ৭২ বলে তাদের ৭৫ রানের জুটি ভাঙে শান্ত ফিরলে। আগে দু দফা বাঁচলেও এবার আর রক্ষা হয়নি। মাদুশাঙ্কার বল ছাড়বেন কি না নিশ্চিত ছিলেন না শান্ত, এর মধ্যেই বল ব্যাট ছুয়ে চলে যায় উইকেটরক্ষক কুশল মেন্ডিসের গ্লাভসে। ৬ চারে ৩৯ বলে ৪০ রান করেন শান্ত।  

এদিকে হাফ সেঞ্চুরি তুলে নেন সৌম্য সরকার। তিনি খেলছিলেন বেশ স্বাচ্ছন্দ্যে। কিন্তু হাসারাঙ্গাকে রিভার্স সুইপ করেন সৌম্য, কিন্তু তার ক্যাচ ব্যাকওয়ার্ড পয়েন্টে ঝাঁপিয়ে ধরেন মাদুশাঙ্কা। ১১ চার ও ১ ছক্কায় ৬৬ বলে ৬৮ রান করেন সৌম্য। হাসারাঙ্গার ওই ওভারেই মাহমুদউল্লাহ রিয়াদ স্টাম্পিং হন শূন্য রানে।  

দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে টেনে তোলার চেষ্টা শুরু করেন মুশফিকুর রহিম, তার সঙ্গী ছিলেন তাওহীদ হৃদয়। কিন্তু ২৮ বলে ২৫ রান করে এলবিডব্লিউ হন মুশফিক। ২৮ বলে তিনি করেন ২৫ রান। ১৮ বলে ১২ রান করে মেহেদী হাসান মিরাজও ফিরলে চাপ কিছুটা বাড়ে।

পরে তানজিম হাসান সাকিব সঙ্গ দেন তাওহীদ হৃদয়ের। ৬২ বলে ৪৭ রানের জুটি গড়েন তাওহীদ হৃদয়। হাফ সেঞ্চুরি তোলা হৃদয় পরে হাত খুলেন। শেষ দুই বলে ছক্কা হাঁকানো হৃদয় ১০২ বলে ৯৬ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে তাসকিন আহমেদ  মাত্র ১০ বলে ১৮ রান করেন।

শ্রীলঙ্কার হাসারাঙ্গা ৪টি এবং মাদুশাঙ্কা ২টি উইকেট পান।

Link copied!