• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

টিভিতে নেই বাংলাদেশ-অস্ট্রেলিয়া নারী সিরিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ০৭:৩৯ পিএম
টিভিতে নেই বাংলাদেশ-অস্ট্রেলিয়া নারী সিরিজ
কথা বলছেন অস্ট্রেলিয়া ও বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক। ছবি: সংগৃহীত

সাতবারের ওয়ানডে এবং ছয়বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নারী দল। যাদের ধারে-কাছেও নেই বিশ্বের আর কোনো দর। সেই দলটি প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছে।  অজি মেয়েদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিগার সুলতানা জ্যেতিরা। 

নারীদের অধিক গুরুত্ব দেওয়ার জন্য বাংলাদেশ-শ্রীলঙ্কার সিরিজ রাখা হয়েছিল চট্টগ্রাম ও সিলেটে। তবে বহুল কাক্সিক্ষত এই সিরিজটি দেখা যাবে না কোনো টেলিভিশনে।

টেলিভিশন চ্যানেলগুলো বস্তাপঁচা অনুষ্ঠান করলেও এমন একটি ক্রিকেট সিরিজকে গুরুত্ব দিচ্ছে না বলে ক্ষোভ রয়েছে দর্শকদের। অন্তত বাংলাদেশ টেলিভিশন সরাসরি সিরিজ দেখানোর ব্যবস্থা করতে পারতো বলে সকলেই মনে করে।  

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। এর আগে মাত্র একবারই বাংলাদেশ সফরে এসেছিল অজি মেয়েরা। সেটি ছিল ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। ১০ বছর পর আবারও ঢাকার মাঠ অ্যালিসা হিলিদের পদাচরণায় মুখর।

জানা গেছে, বিসিবি অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি ঢাকায় আয়োজন করতে চেয়েছিল। নিগার সুলতানা জ্যোতিরাও  মিরপুরে খেলতে চেয়েছিল। যাতে মাঠে দর্শকদের সমর্থন ভালো পাওয়া যায়। কিন্তু গণমাধ্যমের খবর, দেশের কোনো টিভি চ্যানেল সিরিজটির স¤প্রচার স্বত্ব কেনেনি। তবে বিসিবির ডিজিটাল প্লাটফর্মে (ইউটিউব চ্যানেলে) দেখা যাবে খেলা।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি খেলবে ২৪ মার্চ এবং শেষ ওয়ানডে ম্যাচটি ২৭ মার্চ মাঠে গড়াবে। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।  সিরিজের প্রথম ম্যাচ ৩১ মার্চ, দ্বিতীয় ম্যাচ ২ এপ্রিল, শেষ হবে ৪ এপ্রিল। 
 

Link copied!