• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেটে ইতিহাসের দিনে দুঃসংবাদ ফুটবলে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১২, ২০২৩, ০৯:০০ পিএম
ক্রিকেটে ইতিহাসের দিনে দুঃসংবাদ ফুটবলে

ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। তবে একইদিনে ফুটবলে মেয়েরা দিয়েছে মন খারাপের খবর।  এফসি অ-২০ নারী চ্যাম্পিয়নশীপ বাছাইয়ের প্রথম পর্বে ইরানের বিপক্ষে ০-১ গোলের ব্যবপধানে হেরে গেছে বাংলার মেয়েরা।

পরের রাউন্ডে খেলার জন্য ইরানের বিপক্ষে জয়ের কোনো  বিকল্প ছিল না বাংলাদেশের। বাঁচা মরার লড়াইয়ে ইরানের বিপক্ষে পেরে ওঠেনি আকলিমা-রুপনারা।  ৬ পয়েন্ট নিয়ে এইচ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বে উঠেছে ইরান।

রোববার (১২ মার্চ) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা ইরানের বিরুদ্ধে দারুণভাবে লড়েছিল বাংলাদেশ। শাহেদা রিপা, আকলিমার একের পর এক আক্রমণে কয়েকটি গোলের সুযোগও তৈরি করেছিল। কিন্তু একবারও সুযোগ কাজে লাগাতে পারেনি তারা।

বিরতি থেকে ফিরে স্বাগতিকদের উপর দাপট দেখানো শুরু করে ইরান। এরপরও ৮৪তম মিনিট পর্যন্ত নিজেদের দুর্গ অক্ষত রেখেছিল বাংলাদেশ। ম্যাচের ৮৫তম মিনিটে আর পেরে ওঠেনি, গোল হজম করে স্বাগতিকরা। গোলরক্ষক রুপ্না চাকমার ভুলে  ইরানের নেগীন জাদেজী গোল করলে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

এরপর নির্ধারিত পাঁচ মিনিটের অতিরিক্ত ৮ মিনিট পেলেও গোল শোধ করতে পারেনি গোলাম রাব্বানি ছোটনের দল। এই হারে প্রথম রাউন্ড থেকেই ছিটকে পড়েছে বাংলাদেশ।

Link copied!