• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

নেইমার-দানিলোর পর ব্রাজিলে আবার চোটের হানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ১০:২৬ পিএম
নেইমার-দানিলোর পর ব্রাজিলে আবার চোটের হানা

সার্বিয়ার বিপক্ষে রিচার্লিসনের জোড়া গোলে দারুণ জয় পেয়েছে ব্রাজিল। ওই ম্যাচে ব্রাজিল দলে হানা দিয়েছিল চোট। ফলে গ্রুপ পর্বের ম্যাচে খেলবেন না নেইমার ও দানিলো। সুইজারল্যান্ড ম্যাচের আগে আবারও চোট হানা দিয়েছে। এবার চোটের খাতায় নাম তুলেছেন লুকাস পাকুয়েতা।

রোববার (২৭ নভেম্বর) কাতারের আল আরাবি স্টেডিয়ামে অনুশীলন করে ব্রাজিল দল। রুদ্ধদ্বার ওই অনুশীলনে ছিল না গণমাধ্যমের প্রবেশাধিকার। তবে বিশেষ সূত্রের বরাতে সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে অনুশীলনে ছিলেন না লুকাস পাকুয়েতা।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, চোটের কারণে অনুশীলনে ছিলেন না পাকুয়েতা। সুইজারল্যান্ডের ম্যাচে তার খেলার কোনো সম্ভাবনা নেই। সবকিছু ঠিকঠাক থাকলে ক্যামেরুন ম্যাচে ফিরবেন এই মিডফিল্ডার।

সুইজারল্যান্ড ম্যাচে নেইমারের বদলি হিসেবে খেলবেন রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগো। দানিলোর জায়গা নিতে পারেন এদার মিলিতাও। এছাড়াও থাকার সম্ভাবনা আছে ৩৯ বছর বয়সী দানি আলভেজেরও।

পাকুয়েতার ইনজুরির বিষয়ে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কোচ তিতে কিছু না বলেননি। তবে দ্বিতীয় রাউন্ডের আগে নেইমার ও দানিলোর সুস্থ হয়ে ওঠার ব্যাপারে আশাবাদী তিতে বলেন, “আশা করি নেইমার আর দানিলো, দুজনই আবার বিশ্বকাপে মাঠে নামতে পারবে।”

তিনি আরও যোগ করেন, “আমি চিকিৎসক নই, টেকনিক্যাল ব্যাপারটা আমি ঠিক জানি না। সে বিষয়ে জ্ঞানও নেই। আমাকে পুরোপুরি নির্ভর করতে হচ্ছে চিকিৎসকদের পরামর্শের ওপর। নেইমার যেন পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারে, সে জন্য দিনরাত চেষ্টা চালিয়ে যাচ্ছেন সংশ্লিষ্টেরা।”

Link copied!