• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ইংল্যান্ডের পর রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের দাপট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০৬:৪৫ পিএম
ইংল্যান্ডের পর রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের দাপট

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনে ৪ উইকেটে ৫০৬ রানে দিন শেষ করেছিল ইংল্যান্ড। দ্বিতীয় দিনে অবশ্য ব্যাটিংয়ের সেই ধারা ধরে রাখতে পারেনি। দ্বিতীয় দিনে স্কোরবোর্ডে ৬৫৭ রান করে অলআউট হয়েছে। জবাবে কোনো উইকেট না হারিয়ে ১৮১ রান তুলেছে পাকিস্তান। তৃতীয় দিনের শুরুতেই দুই ওপেনার ইমাম উল হক ও আব্দুল্লাহ শফিক সামনে রয়েছে সেঞ্চুরি তুলে নেওয়ার সুযোগ।

শুক্রবার (২ ডিসেম্বর) দিনের শুরুতে জাহিদ মাহমুদ ও নাসিম শাহর বোলিং তোপে স্কোরবোর্ডে ৬৫৭ রান তুলে অলআউট হয় ইংল্যান্ড। জাহিদ ৪ ও নাসিম শাহ শিকার করেন ৩ উইকেট।

ইংল্যান্ডের করা পাহাড়সম স্কোরের জবাবে পাকিস্তানের শুরুটা ছিল দারুণ। দুই ওপেনার ইমাম উল হক ও আব্দুল্লাহ শফিক দেখে শুনেই খেলা শুরু করেন। দুইজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। দিন শেষে পাকিস্তান কোনো উইকেট না হারানোয় স্কোরবোর্ডে তাদের সংগ্রহ দাঁড়ায় বিনা উইকেটে ১৮১ রান।

দ্বিতীয় দিন শেষে ইমাম ৯০ ও আব্দুল্লাহ শফিক ৮৯ রানে অপরাজিত আছেন। তৃতীয় দিনের শুরুতে দুইজনের সামনেই আছে সেঞ্চুরি তুলে নেওয়ার সুযোগ।

রাওয়ালপিন্ডি টেস্টে খেলছেন না ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। অভিজ্ঞ পেসারদের মধ্যে ম্যাচের একাদশে আছেন জেমস অ্যান্ডারসন। ওলি রবিনসন কিংবা অন্য ইংলিশ বোলাররা কেউ শিকার করতে পারেননি কোনো উইকেট।

Link copied!