• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ইব্রাহিমের সেঞ্চুরিতে অজিদের বিপক্ষে লড়াকু সংগ্রহ আফগানদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০৬:২০ পিএম
ইব্রাহিমের সেঞ্চুরিতে অজিদের বিপক্ষে লড়াকু সংগ্রহ আফগানদের
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে সেমিফাইনালের লড়াইয়ে এগিয়ে যাওয়ার লক্ষ্যে আফগানিস্তান মুখোমুখি হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে। মুম্বাইয়ে টস জিতে ব্যাট করতে নেমে ইব্রাহিম জাদরানের দুর্দান্ত সেঞ্চুরিতে অজিদের বিপক্ষে লড়াকু সংগ্রহ পায় আফগানরা। শেষ পর্যন্ত ইব্রাহিমের অপরাজিত ১২৯ রানের ইনিংসের কল্যাণে আফগানিস্তান থেমেছে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট ২৯১ রানে।

মঙ্গলবার (৭ নভেম্বর) ওয়াংখেড়ে স্টেডিয়ামে ব্যাট করতে নেমে আফগানিস্তানের দুই ওপেনার ইব্রাহিম জাদরান ও রহমানউল্লাহ গুরবাজ সতর্কী শুরু করেন। কিন্তু উইকেটে সেট হয়ে ২৫ বলে ২১ রান করে আউট হয়েছেন ওপেনার গুরবাজ। এরপর দ্বিতীয় উইকেটে রহমত শাহকে সঙ্গে নিয়ে ১০০ বলে ৮৩ রানের জুটি গড়েন ইব্রাহিম।

আফগানিস্তানের ইনিংসের সর্বোচ্চ রানের জুটি ভাঙে রহমত বিদায় নিলে। গ্লেন ম্যাক্সওয়েলের বলে বিদায় নেওয়ার আগে এই ব্যাটারের ব্যাট থেকে আসে ৪৪ বলে ১ চারে ৪৪ রান। এরপর মাঠে নামেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। অধিনায়ক উইকেটে থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি। মিচেল স্টার্কের বলে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়ানে ফেরার আগে ৪৩ বলে ২৬ রান করেন শহীদি। 

চতুর্থ উইকেটে এসে আক্রমণাত্মক খেলতে থাকা আজমতউল্লাহ ওমরজাই আউট হন জাম্পার বলে। তার ব্যাট থেকে আসে ১৮ বলে ১ চার ও ১ ছক্কায় ২২ রান। এরপর আফগানদের সব থেকে অভিজ্ঞ ব্যাটার মোহাম্মদ নবি ১২ রান করে ফিরলেও রশিদকে নিয়ে ইনিংস শেষ করে মাঠ ছাড়েন ইব্রাহিম। এই আফগান ওপেনার তার ইনিংস সাজান ১৪৩ বলে ৩ ছক্কা ও ৮ চারে অপরাজিত ১২৯ রানে। আর অন্যপ্রান্তে রশিদ শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১৮ বলে ৩৫ রান করে। তার ঝড়ো ইনিংসে ছিল ২ চার ও ৩ ছক্কা। অস্ট্রেলিয়ার হয়ে জস হ্যাজলউড ৩৯ রান দিয়ে ২ উইকেট শিকার করেন।

Link copied!