• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

টস জিতে ফিল্ডিংয়ে আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০২:১০ পিএম
টস জিতে ফিল্ডিংয়ে আফগানিস্তান
টস। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে আফগানিস্তান মুখোমুখি হবে শ্রীলঙ্কার বিপক্ষে। দুই দলের জন্য এই ম্যাচটি অনেক গুরুত্বপূর্ণ কারণ ৫ ম্যাচ শেষে দুজনেরই ৪ পয়েন্ট। তাই এই ম্যাচ জিতে ২ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের লক্ষ্যে এক ধাপ এগিয়ে যেতে চাইবে দুই দলই। ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শাহীদি।

সোমবার (৩০ অক্টোবর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। মাঠে নামার আগে দুই দলের একাদশেই পরিবর্তন রয়েছে। শ্রীলঙ্কার একাদশে ২ পরিবর্তন আর আফগানিস্তান একাদশে এক পরিবর্তন।

আগের ম্যাচে পাকিস্তান বধের নায়ক স্পিনার নুর আহমেদকে বিশ্রাম দিয়ে আফগান একাদশে ফিরিয়েছেন পেসার ফজলহক ফারুকিকে। অন্যদিকে ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিশ্বকাপ দল থেকে ছিটকে যাওয়ায় লাহিরু কুমারার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন পেসার দুশমন্থ চামিরা। আর বিশ্বকাপে রান না পাওয়াতে কুশল পেরেরার বদলে আফগানদের বিপক্ষে একাদশে দেখা যাবে দিমুথ করুনারত্নেকে।

শ্রীলঙ্কা একাদশ
পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মাহিশ থিকশানা, কসুন রাজিথা, দুশমন্থ চামিরা ও দিলশান মাদুশঙ্কা।

আফগানিস্তান একাদশ
রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, আজমতউল্লাহ ওমরজাই, ইকরাম আলীখিল, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, নাভিন উল হক ও ফজলহক ফারুকি।

Link copied!