• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কুড়ি মাস নিষিদ্ধ আফগান পেসার নাভিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০৮:০২ পিএম
কুড়ি মাস নিষিদ্ধ আফগান পেসার নাভিন
নাভিন-উল-হক। ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে অনুষ্ঠিত সর্বশেষ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট ওয়ানডে ফরম্যাট থেকে অবসর নেন আফগানিস্তানের পেসার নাভিন-উল-হক। তবে ২৪ বছর বয়সী এই তারকা পেসারকে এরপরও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দেখা যাবে। 

জাতীয় দলের বাইরে সংক্ষিপ্ত ফরম্যাটের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলতে দেখা যায় তাকে। এবার তেমনই একটি আসর সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টি থেকে নাভিনকে ২০ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

ক্রিকইনফো বলছে, আইএল টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজি শারজাহ ওয়ারিয়র্সের হয়ে এবারও খেলার কথা ছিল নাভিনের। তাদের রিটেনশন লিস্টেও ছিল এই পেসারের নাম। তবে তাদের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করতে অস্বীকার করায় নাভিনকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ফলে জানুয়ারি-ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া টুর্নামেন্টটির দ্বিতীয় আসরে খেলতে পারবেন না তিনি।

আফগান এই পেসার গত মৌসুমে শারজাহ’র হয়ে ৯ ম্যাচে ২৪.৩৬ গড়ে ১১ উইকেট নিয়েছেন। আইএল টি-টোয়েন্টির আগামী আসর অনুষ্ঠিত হবে ২০২৪ সালের ১৯ জানুয়ারি। টুর্নামেন্টের প্রথম ম্যাচে শারজাহ ওয়ারিয়র্সের সঙ্গে খেলবে গুজরাট জায়ান্টস। শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।
 

Link copied!