• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

প্রতিনিয়ত অপরাধের ধরন পরিবর্তন হচ্ছে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৩:০১ পিএম
প্রতিনিয়ত অপরাধের ধরন পরিবর্তন হচ্ছে
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ছবি : সংগৃহীত

প্রতিনিয়ত অপরাধের ধনন পরিবর্তন হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেছেন, “ডিএমপি অতি দক্ষতার সঙ্গে সব অপরাধকে মোকাবিলা করেছে। এসব অপরাধ দমনে ক্রাইম বিভাগের পাশাপাশি ডিবি পুলিশও দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছে। এ ছাড়া জঙ্গি দমনেও দক্ষতার পরিচয় দেখিয়েছে ডিএমপি।”

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইনসে ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সুধী সমাবেশ ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, “জঙ্গিবাদ দমনে বাংলাদেশ এখন রোল মডেল। এ ছাড়া গুজব ও সাইবার ক্রাইমের মতো অপরাধ ডিএমপি সাহসিকতার সঙ্গে মোকাবিলা করে যাচ্ছে। সাইবার ক্রাইম প্রতিরোধে ডিএমপি ওয়ান স্টপ সাইবার সেন্টার চালু করতে যাচ্ছে।”

ডিএমপি দক্ষতার সঙ্গে অপরাধ দমন করে যাচ্ছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, “১২টি থানা ও ছয় হাজার পুলিশ সদস্য নিয়ে যাত্রা শুরু করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। নগরবাসীর আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে আজ ৫০টি থানা ও ৩৪ হাজার পুলিশ সদস্য নিয়ে দাঁড়িয়ে আছে ডিএমপি।”

ডিএমপি কমিশনার বলেন, “ঢাকা শহরে অন্যতম একটি সমস্যা যানজট। এই সমস্যা সমাধানে সংশ্লিষ্টদের এগিয়ে আসতে হবে। সবার সহযোগিতায় আমরা স্মার্ট ডিএমপি গঠন করতে চাই। যেখানে একজন নারী রাত ৩টায় রাস্তা দিয়ে চলাচল করলে তার যেন মনে হয়, তার পেছনে একজন পুলিশ সদস্য আছে।”

হাবিবুর রহমান আরও বলেন, “নারী ও শিশু সাপোর্ট সেন্টারের মাধ্যমে নারী ও শিশুদের সেবা দেওয়া হচ্ছে। সাপোর্ট সেন্টারের মাধ্যমে নারীরা নারী পুলিশের কাছ থেকে সেবা নিতে পারছেন। পুলিশ ব্লাড ব্যাংকের মাধ্যমে ডিএমপি মুমূর্ষু রোগীদের সেবা দিয়ে যাচ্ছে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!