• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

চলতি বছর ডেঙ্গুতে দ্বিতীয় মৃত্যু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৮:৪২ পিএম
চলতি বছর ডেঙ্গুতে দ্বিতীয় মৃত্যু
বাংলাদেশ শিশু হাসপাতালে চিকিৎসাধীন এক শিশু। ছবি : সংবাদ প্রকাশ

রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। এতে অনেকের মৃত্যুও হচ্ছে। এর ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। যা চলতি বছর দ্বিতীয় মৃত্যু। একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৭০ জন।

বুধবার (৩ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকাতে ৩২ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৩৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ২২৬ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৫৫ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ১৭১ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ৩ জানুয়ারি পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২১৫ জন। এর মধ্যে ঢাকাতে ৭১ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৪৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত ৩৭৯ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ১১৪ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ২৬৫ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট ৫৬১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ২৫৯ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৩০২ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুইজনের মৃত্যু হয়েছে।

Link copied!