• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৭:০৩ পিএম
ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০
বাংলাদেশ শিশু হাসপাতালে চিকিৎসাধীন এক শিশু। ছবি : সংবাদ প্রকাশ

রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। এতে অনেকের মৃত্যুও হচ্ছে। এর ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ জন।

শনিবার (৩ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকাতে ছয়জন এবং ঢাকার বাইরে চার জন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ১০ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে চারজন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে থেকে ছয়জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। চলতি বছরের মোট ১৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।

চলতি বছরের ৩ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক হাজার ৯৩ জন। এরমধ্যে ঢাকাতে ৩৭৩ জন ও ঢাকার বাইরে ৭২০ জন ডেঙ্গু।

চলতি বছরে এ পর্যন্ত ৯৭৬ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৩১৮ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল ৬৫৮ জন।

বর্তমানে সারা দেশে মোট ১০২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ৪৬ জন এবং ঢাকার বাইরে ৫৬ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

Link copied!