• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

নাশকতার মামলায় ইশরাকের জামিন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩, ০৭:৫৪ পিএম
নাশকতার মামলায় ইশরাকের জামিন

নাশকতার মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন বিএনপি নেতা ইশরাক হোসেন। সোমবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান তার জামিন মঞ্জুর করেন।

এ মামলায় ইশরাক হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান। সেই জামিনের মেয়াদ শেষে সোমবার বিকালে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে আদালত আগামী ২ আগস্ট পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।  

এর আগে গত বছরের ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় বিএনপির সমাবেশের পরের দিন যাত্রাবাড়ী থানায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করে। সেই মামলায় ১ নম্বর আসামি করা হয় ইশরাককে।  

এ মামলায় ইশরাক ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো. নবীউল্লাহ নবী, ছাত্রদলের মহানগর দক্ষিণের আহ্বায়ক পাভেল শিকদার, বিএনপি নেতা জামসেদুল আলম শ্যামল, যুগ্ম-আহ্বায়ক জাকির হোসেন জিকু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক রাইসুল হাসান হবি, বিএনপি নেতা শুভ হাসান বাবু ও মো. কাউসার খানসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়।  

মামলার এজাহারে বলা হয়, পুলিশের রেইড চলাকালে আসামিরা বেআইনিভাবে জমায়েত হয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা ও হত্যার উদ্দেশে পুলিশকে মারধর করে জখম করেছেন।

Link copied!