• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

৭২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০২:৪২ পিএম
৭২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত
রাজধানীর তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা। ছবি : সংগৃহীত

রংপুর ও রাজশাহী বিভাগে ৭২টি আসনের মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এতে বর্তমান কয়েকজন এমপি বাদ পড়েছেন।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে এ তথ্য জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, “শনিবার (২৫ নভেম্বর) পর্যন্ত আওয়ামী লীগের দলীয় প্রার্থী চূড়ান্ত করতে সংসদীয় বোর্ড চলবে। আজকে দুই বিভাগের ৭২ জন প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এরমধ্যে রংপুরে ৩৩ জন ও রাজশাহীতে ৩৯ জন দলীয় মনোনীত প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়েছে।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, “পুরোনো কিছু এমপি বাদ পড়েছেন। এবার জনপ্রিয়তা ও তরুণদের গুরুত্ব দিয়ে নতুনদের সুযোগ দেওয়া হয়েছে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “দল থেকে যাদের মনোনীত করা হবে, তাদের তালিকা একসঙ্গে ঘোষণা করা হবে।”

বিএনপির হরতাল-অবরোধ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, “কতবারই তো বলল নির্বাচন হতে দেবে না। এজন্য হরতাল-অবরোধ অনেকবার ডেকেছে।”

জোট নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না, জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, “জোট নিয়ে আজকে কোনো আলোচনা হয়নি। তবে, এই নির্বাচন জনগণ গ্রহণ করেছেন। নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশে একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। নির্বাচন উপলক্ষে জোট হতে পারে বিভিন্নভাবে। কার সঙ্গে হবে, কে কার সঙ্গে জোট করবে, জোটের বিষয়টি শেষ পর্যন্ত কোথায় গিয়ে ঠেকবে এখনই বলা মুশকিল। এখনো অনেক সময় আছে। কাজেই অনেকে আসতে পারেন। এমনও দল আসতে পারে যেটা আপনিও ভাবছেন না, আমিও ভাবছি না।”

এসময় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!