• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪২ জন হাসপাতালে ভর্তি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৯:০৭ পিএম
ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪২ জন হাসপাতালে ভর্তি
বাংলাদেশ শিশু হাসপাতালে চিকিৎসাধীন এক শিশু। ছবি : সংবাদ প্রকাশ

রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। এতে অনেকের মৃত্যুও হচ্ছে। এর ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে আরও ৪২ জন ভর্তি হয়েছেন। এসময় কারও মৃত্যু হয়নি।

শনিবার (৬ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৪২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে ১৭ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ২৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে সারা দেশে মোট ১০২ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৪২ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ৬০ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। চলতি বছরের মোট তিনজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।

চলতি বছরের ৬ জানুয়ারি পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩৬৫ জন। এর মধ্যে ঢাকাতে ১৩২ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ২৩৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত ৬৬৮ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ১৯৮ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ৪৭০ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট ৩৯১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন। তাদের ঢাকায় ২০৫ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৮৬ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

Link copied!