• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ডেঙ্গুতে আরও ৩০ জন হাসপাতালে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৯:০০ পিএম
ডেঙ্গুতে আরও ৩০ জন হাসপাতালে
বাংলাদেশ শিশু হাসপাতালে চিকিৎসাধীন এক শিশু। ছবি : সংবাদ প্রকাশ

রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। এতে অনেকের মৃত্যুও হচ্ছে। এর ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার (২২ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে চারজন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ২৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এসময় সারা দেশে মোট ২৭ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে সাতজন এবং সারা দেশে (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ২০ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। চলতি বছরের মোট ১৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।

চলতি বছরের ২২ জানুয়ারি পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৮৮৩ জন। এর মধ্যে ঢাকাতে ৩১০ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৫৭৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত ৭১৮ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ২৫৭ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ৪৬২ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট ১৫১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ৪৬ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১০৫ রোগী হাসপাতালে ভর্তি আছেন।  

Link copied!