• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩১১


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০৮:২৭ পিএম
ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩১১
বাংলাদেশ শিশু হাসপাতালে চিকিৎসাধীন এক শিশু। ছবি : সংবাদ প্রকাশ

রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। এতে অনেকের মৃত্যুও হচ্ছে। এর ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত ৩১১ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, নতুন করে ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকাতে ৮০ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ২৩১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে সারা দেশে মোট ৩৭৫ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৯৬ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ২৭৯ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ১২ ডিসেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ ১৭ হাজার ৯৫৬ জন। এর মধ্যে ঢাকাতে এক লাখ ৯ হাজার ১৮১ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) দুই লাখ আট হাজার ৭৭৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছর এ পর্যন্ত মোট তিন লাখ ১৪ হাজার ৩০৮ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে এক লাখ সাত হাজার ৬৪৫ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল দুই লাখ ছয় হাজার ৬৬৩ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট এক হাজার ৯৮১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ৫৭৫ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার ৪০৬ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক হাজার ৬৬৭ জনের মৃত্যু হয়েছে। 

Link copied!