• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

স্ত্রীর প্রশংসা দিবসে যা করবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৪:০৪ পিএম
স্ত্রীর প্রশংসা দিবসে যা করবেন

অর্ধাঙ্গিনী মানেই হলো স্বামীর জীবনের সুখ-দুঃখের অর্ধেক ভাগিদার হওয়া। একজন স্বামীর পাশে স্ত্রী তার সমস্ত শক্তি নিয়ে পাশে থাকবে আজীবন। কিন্তু একইভাবে স্বামীরও তো উচিত সারাজীবন নিজেকে সংসারের জন্য সঁপে দেওয়া স্ত্রীর জন্য কিছু করা। যে মানুষটি তার নিজের পরিবার ছেড়ে আরেকটি পরিবারের জন্য অনেক ত্যাগ স্বীকার করে, তাকে আর কিছু না হোক অন্তত মন থেকে প্রসংশায় ভরিয়ে দেওয়া উচিত।  আজ সেই বিশেষ দিন। হেলায় না হারিয়ে প্রসংশা করুন স্ত্রীর। কৃতজ্ঞতা প্রকাশ করুন আজকের দিনে। চলুন জেনে নেওয়া যাক দিনটিতে আপনি স্ত্রীর জন্য আরও কী করতে পারেন-

বিশ্রাম দিন
স্ত্রীকে একটি দিনের জন্য সবকিছু থেকে বিশ্রাম দিন। নিজের মতো করে কাটানোর জন্য লম্বা একটি সময় উপহার দিন তাকে। যদি সে দিনটি আপনার সঙ্গেই উদযাপন করতে চা তাহলে সময় দিন। আর যদি একা এবং নিজের মতো করে উদযাপন করতে চায় বাধা দেবেন না। তাকে তার মতো করে দিনটি কাটাতে দিন।

তার প্রিয় কোনো কাজ করুন

আপনার স্ত্রীর পছন্দের অনেক কাজ থাকতে পারে যেগুলো আপনি সময় কিংবা ইচ্ছার অভাবে অনেক সময় করতে পারেন না। সেগুলোর একটি তালিকা তৈরি করে আজকের দিনটিতে করতে পারেন। অথবা তাকে সঙ্গে নিয়েও তার পছন্দের কাজগুলো করুন।

তার বন্ধু
বিয়ের পরে বেশিরভাগ মেয়েদের যেটি হয়, তা হলো বন্ধুদের থেকে দূরে সরে যাওয়া। সময়ের অভাবে তারা বন্ধুদের সঙ্গে আগের মতো আড্ডা, গল্পে মেতে উঠতে পারে না। আজকের দিনটিকে উপলক্ষ করে আপনার স্ত্রীর বন্ধুদের দাওয়াত করতে পারেন। বাড়িতে বা বাইরে কোথাও আড্ডা জমতে পারে। এতে সে অনেক বেশি আনন্দিত হবে।

তার প্রিয় খাবার রান্না করুন

স্ত্রীকে আজকের দিনে চুলার কাছে না দেবেন না। স্ত্রীর বদলে রান্না দায়িত্বটা নিজের কাঁধেই তুলে নিন। স্ত্রীর পছন্দের কোনো পদ রান্না করে তাকে চমকে দিন। রান্না ভালো না জানলে গুগল, ইউটিউবের সাহায্য নিতে পারেন। এতে সহজেই শিখতে পারবেন।

তার জন্য উপহার কিনুন
উপহার পেলে সবাই খুশি হয়। খেয়াল করুন আপনার স্ত্রী প্রয়োজনীয় কোনোকিছু কেনার কথা বলছেন কি না। সেটি হঠাৎ কিনে এনে তাকে সারপ্রাইজ দিতে পারেন। আপনার এইটুকু প্রচেষ্টাই তাকে অনেক বেশি আনন্দিত করবে। 
 

Link copied!