• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

ঈদের আগে মাত্র ১টি উপাদানে ত্বকের যত্ন নিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪, ০৪:২৬ পিএম
ঈদের আগে মাত্র ১টি উপাদানে ত্বকের যত্ন নিন
ছবি: সংগৃহীত

ঈদ চলে আসছে। নতুন পোশাক আর জুতো, অলঙ্কার কিনতে ব্যস্ত সবাই। প্রচন্ড গরমেই ঘন ঘন মার্কেটে বের হচ্ছেন। রোজা রেখেই পরিবারের জন্য শপিং করছেন। আবার বাড়িতে এসে ইফতারের আয়োজনও করতে হচ্ছে। এতো দৌড়ঝাপে নিজের যত্ন কি নিচ্ছেন? বিশেষ করে এই গরমে ত্বকের যে নাজেহাল অবস্থা তা খেয়াল করেছেন?

ত্বক ভালো করতে ঈদের আগে পার্লারে গিয়ে অনেক টাকাই খরচ করবেন। আবার ঈদ শপিংয়ের সঙ্গে বিভিন্ন প্রসাধনীও কিনবেন। যদিও এতে ততটা লাভ হবে না। সাময়িক উজ্জ্বলতা দিলেও এসব প্রসাধনী বা পার্লারের পরিচর্যা দীর্ঘস্থায়ী হয় না। কারণ রাসায়নিক মেশানো জিনিস দিয়ে ত্বকের ভালো পরিচর্যা হয় না। তাই বাড়িতেই ত্বকের যত্নের ব্যবস্থা করুন। ঈদের আগেই ত্বককে প্রাণবন্ত করতে ভরসা রাখতে পারেন ঘরে বানানো নাইট ক্রিমের উপর। শুধু রাতে মেখেই ত্বকের উন্নতি হবে। সেই সঙ্গে কমবে খরচও।

ঈদের বাজারে ঘি তো কেনা হবেই। সেই ঘি দিয়েই নাইট ক্রিম বানিয়ে নিন। ঈদের আগের ত্বকের যত্ন নিতে এটিই যথেষ্ট। এটি শুধু ত্বকের শুষ্কতা কমাবে। ত্বকের বলিরেখা ও দাগ দূর করবে। মুখের ক্ষত দাগ কমাতেও সাহায্য করবে।

ঘরে নাইট ক্রিম তৈরি করতে ১ চামচ ঘি নিতে হবে। এতে ২ থেকে ৩ টুকরো বরফ মিশিয়ে প্রায় ১০ থেকে ১৫ মিনিট রেখে দিতে হবে। এবার ঘি থেকে যতটুকু পানি বের হয় তা তুলে ফেলে দিতে হবে। বরফ সম্পূর্ণ গলে গেলে এবং সব পানি বেরিয়ে গেলে, এটি একটি ছোট বাক্সে প্যাক করে রাখতে হবে। প্রতিদিন রাতে এটি ত্বকে লাগিয়ে ঘুমাতে যান। এটি নিয়ম করে ধৈর্য্য ধরে লাগিয়ে যান। সকালে ঘুম থেকে উঠে পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

Link copied!