• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বাবার জন্য যেসব উপহার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৩:৩৬ পিএম
বাবার জন্য যেসব উপহার

বাবাই কিন্তু শুরু করেন একটি পরিবার। সংসারের শুরু থেকে শেষ পর্যন্ত একনাগাড়ে যে হাল বাবা ধরেন কখনো তার নিজের দিকে তাকানোরও অবকাশ কিংবা মানসিকতা তার থাকে না। দেখা গেল অনেকদিন ধরে একটা বা দুটো পোশাকেই কাটিয়ে দিচ্ছেন আবার শরীর খারাপেও সহজে যাচ্ছেন না চিকিৎসকের কাছে। এসব উদাসীনতা মূলত পরিবারের জন্য। তাই তাকে সামান্য হলেও খুশি রাখার দায়িত্ব সন্তানের থাকা উচিত। তাই জেনে নিন বাবা দিবসে কী কী উপহার দেয়া যেতে পারে—

বই
অবসরে সবচেয়ে ভালো সঙ্গ দেয় বই। বাবার পছন্দের লেখকের কয়েকটি বই আজকের দিনে উপহার দিতে পারেন। কারণ একটি বই অনেক স্মৃতি ধরে রাখে। গল্প-উপন্যাসে আগ্রহ থাকলে হালে প্রকাশিত কোনো বই বাবাকে দিতে পারেন।

কলম
বর্তমানে ল্যাপটপ ও মোবাইলের যুগে কলমের গুরুত্ব অনেকটাই কমেছে। তাতে কি? উপহার হিসেবে কলমের কদর এখনও আছে। একটি সুন্দর কলম আজকের দিনে বাবাকে উপহার দিতে পারেন।

পোশাক 
পুরোনো পোশাকের অভ্যস্ততা থেকে বের করে এনে আজকের দিনে অন্তত বাবাকে তার থেকে পছন্দের শার্ট, প্যান্ট, ব্লেজার ইত্যাদি কিনে দিতে পারেন। বর্ষার মৌসুম যেহেতু একটি সুন্দর চাদরও উপহার হিসেবে খারাপ হবে না।

ঘড়ি
হাতঘড়ির কদর কখনও চিরকালীন। শৌখিন মানুষের কাছে হাতঘড়ির মূল্য অনেক। তাই আজকের দিনে বাবার জন্য একটি ভালো মানের ঘড়ি কিনে উপহার দিতে পারেন। তবে প্লাস্টিকের বেল্টের ঘড়ি না কেনাই ভালো। চেষ্টা করুন চামড়া অথবা মেটালের বেল্টের ঘড়ি কিনতে।

ইলেকট্রিক ট্রিমার
দাড়ি বা চুল কাটার জন্য বাবাকে কিনে দিতে পারেন ইলেকট্রিক ট্রিমার। তাহলে আর বারবার সেলুনে গিয়ে দাড়ি কাটতে হবে না।

বাঁধাই করা ছবি
বাবার সঙ্গে কাটানো সুন্দর মুহূর্তের একটি ছবি আজ বাঁধাই করে উপহার দিতে পারেন। এই স্মৃতি সারাজীবন ঘরে ফ্রেমবন্দী হয়ে থাকবে। বাবার সঙ্গে সন্তানদের বাঁধাই করা ছবি হতে পারে বাবা দিবসের সেরা উপহার।

ফিটনেস ওয়াচ

বর্তমানে ফিটনেস ওয়াচের কদর অনেক। তাহলে এবার বাবাকে দিন ফিটনেস ওয়াচ। সকালে বা বিকেলে হাঁটতে যাওয়ার সময়, হাতে এই ঘড়ি থাকলে তিনি দেখতে পারবেন, কত ক্যালোরি বার্ন হলো বা কয় কদম হাঁটলেন ইত্যাদি।

বেল্ট
ফরমাল বা ক্যাজুয়াল পোশাকের সঙ্গে একটি সুন্দর বেল্ট পরা আবশ্যক। চাইলে চামড়ার একটি উন্নতমানের বেল্ট বাবাকে আজ উপহার দিতে পারেন।

কফি মগ
আপনার বাবা চা-কফি পছন্দ করেন তাহলে তাকে দৈনন্দিন ব্যবহার্য জিনিস হিসেবে কফি মগ উপহার দিতে পারেন। মগের উপর বাবার একটি ছবিও প্রিন্ট করে দিতে পারেন।

ওয়ালেট
আজ বাবাকে একটি কাস্টমাইজড ওয়ালেট দিতে পারেন। ওয়ালেটের ওপরে তার নাম লিখে দিতে পারেন। ওয়ালেটের মধ্যে আপনার পরিবারের একটি ছবি রেখে দিন।

ইলেকট্রিক শেভিং রেজার বা ট্রিমার
সেলুনে গিয়ে যাতে চুল, দাড়ি কাটতে না হয় এজন্য বাবাকে ইলেকট্রিক শেভিং রেজার বা ট্রিমার কিনে দিতে পারেন। আবার চাইলে গ্রুমিং সেটও দিতে পারেন।

ফুলের তোড়া
বাবা দিবসের শুভেচ্ছা জানাতে এক তোড়া ফুল তো তার হাতে দিতে পারেন। ফুলের সুগন্ধ সবার মনকেই সতেজ করে তোলে। এক তোড়া ফুল হাতে পেয়ে নিশ্চয়ই আপনার বাবা খুব খুশি হবেন।

বাবাকে সারপ্রাইজ দিতে চাইলে তাকে নিয়ে কেক কাটুন ও উপহারগুলো তার হাতে তুলে দিয়ে বুকে জড়িয়ে নিন। আপনার বাবা যদি কৃষক হন তাহলে আজ তাকে ছুটি দিয়ে কোথাও থেকে ঘুরে আসতে পারেন। হতে পারে একটা সিনেমা দেখা অথবা তার পছন্দের কোনো জায়গা। এটাও সন্তানের কাছ থেকে তার অন্যতম উপহার হতে পারে।

Link copied!