• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

শিরোপা পেতে পাহাড় টপকাতে হবে: গুয়ার্দিওলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৫:০৩ পিএম
শিরোপা পেতে পাহাড় টপকাতে হবে: গুয়ার্দিওলা
পেপ গুয়ার্দিওলা। ছবি : সংগৃহীত

চলতি ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা ভাগ্য  এখনো ম্যানচেস্টার সিটির হাতেই আছে। শিরোপা লড়াইয়ে থাকা আর কোনো দলের এই স্বস্তি নেই। তবে সেই স্বস্তিতে প্রাপ্তির উপকরণ এখনই খুঁজে নিতে নারাজ পেপ গুয়ার্দিওলা। ম্যানসিটি কোচের মতে, শিরোপা ধরে রাখতে হলে এখনও কঠিন পথ পাড়ি দিতে হবে তার দলকে। তিনি ভালো করেই জানেন, এখন একটু পা হড়কালেই বিপদ।

রোববার নটিংহ্যামকে ২-০ গোলে হারিয়ে ম্যানসিটি আরেক ধাপ এগিয়ে গেছে শিরোপা ধরে রাখার পথে। ৭৯ পয়েন্ট নিয়ে এখন তারা পয়েন্ট তালিকার দুইয়ে। ৮০ পয়েন্টে শীর্ষে আর্সেনাল।

ম্যানসিটি যেভাবে ছুটছে, তাদেরকে থামানোর কাজটি সহজ নয়। আরেকটি শিরোপা সুবাস পাওয়ারই কথা গুয়ার্দিওলারেই। কিন্তু এখনই শিরোপার আবেশ গায়ে মাখছেন না তিনি কোনোভাবেই।

তিনি বলেন, ‘এখনও (চ্যাম্পিয়ন) এটা অনেক দূর। যখন আমরা পয়েন্ট তালিকার শীর্ষে থাকব এবং কেবল একটি ম্যাচ বাকি থাকবে, তখন এই প্রশ্ন জিজ্ঞেস করবেন। এখনও চারটি ম্যাচ বাকি। বিশাল পাহাড় টপকানোর মতো ব্যাপার এখনও। হ্যাঁ, আমাদের হাতেই আছে এটা… তবে একটি ম্যাচ ড্র করলেই আমরা প্রিমিয়ার লিগ জিততে পারব না।’

সিটির জয়ের দিন রোববার আর্সেনাল পেরিয়েছি বড় এক বাধা। টটেনহ্যাম হটস্পারকে তাদের মাঠে ৩-২ গোলে হারিয়েছে গানাররা। গুয়ার্দিওলার ধারণ, মিকেল আর্তেতার দল আর কোনো পয়েন্ট হারাবে না। তাই নিজেদের করণীয় নিয়ে দলকে সতর্ক করলেন তিনি।

গুয়ার্দিওলা বলেন, ‘তারা (আর্সেনাল) হেরে গেলে তো আমাদের ভালো লাগবেই। তবে তারা কেমন খেলবে, সেটা তো আমাদের নিয়ন্ত্রণে নেই। তারা ভালো ফল করেছে এবং হ্যাঁ, চারটি ম্যাচ এখনও বাকি। আমার মনে হয়, তারা আর কোনো পয়েন্ট হারাবে না এবং আমরা জানি আমাদেরকে কী করতে হবে।’

 

 

Link copied!