• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বলিরেখা দূর করবে কর্নফ্লাওয়ারের ৪ ফেসপ্যাক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৪, ০৬:৪২ পিএম
বলিরেখা দূর করবে কর্নফ্লাওয়ারের ৪ ফেসপ্যাক
ছবি:সংগৃহীত

চাইনিজ রান্নায় বেশি ব্যবহার হয় কর্নফ্লাওয়ার। যা দিয়ে করা যাবে ত্বকের যত্নও। বেসনের ফেসপ্যাক যেমন ত্বককে উজ্জ্বল করে, তেমনি কর্নফ্লাওয়ারও কাজ করে রূপচর্চায়। জানেন কি,  ত্বককে হাইড্রেটেড রাখতে এটি দারুণ কাজে দেয়। কর্নফ্লাওয়ারে রয়েছে ভিটামিন এ এবং ভিটামিন সি। এছাড়াও রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট। যা ত্বককে ফ্রি ব়্যাডিক্যালের হাত থেকে রক্ষা করে। এছাড়াও ত্বককে টানটান রাখে কর্নফ্লাওয়ার। অকাল বলিরেখার সমস্যা দূর করতেও এর জুড়ি নেই। ত্বকের যত্ন কর্নফ্লাওয়ারের ফেসপ্যাক কীভাবে লাগাবেন চলুন জেনে নেই এই আয়োজনে।

  • ত্বকের যত্নে লাগাতে পারেন দই ও কর্নফ্লাওয়ারের ফেসপ্যাক। একটি পাত্রে দুই থেকে তিন চামচ টকদই নিন। এতে এক চামচ কর্নফ্লাওয়ার মিশিয়ে নিন। ভালো করে মেশানো হলে মুখে লাগিয়ে নিন।
  • টমেটো আর কর্নফ্লাওয়ার দিয়েও ফেসপ্যাক বানানো যাবে। টমেটোর রস নিন। এতে এক থেকে দু‍‍`চামচ কর্নফ্লাওয়ার দিন। এটি ভালোভাবে মিশিয়ে ত্বকে লাগান। ৩০ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক ট্যান দূর করতে দারুণভাবে সাহায্য করে।
  • কর্নফ্লাওয়ার ও বেসনের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। এটি ত্বককে হাইড্রেটেড রাখতে দারুণ সাহায্য করে। দুটি উপকরণই দুই চামচ পরিমাণ নিয়ে গোলাপ জলে মিশিয়ে নিন। এরপর তা ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। এরপর মশ্চারাইজার লাগাবেন।
  • ত্বকের ট্যানভাব দূর করতে ওটমিল, মধু ও কর্নফ্লাওয়ারের স্ক্রাব বানিয়ে নিন। এটি বানাতে একটি বাটিতে ওটসের গুঁড়ো নিন। তাতে মধু ও কর্নফ্লাওয়ার দিন। মিশ্রণটি একসঙ্গে মিশিয়ে ত্বকে  লাগান। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।
Link copied!