• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ফ্রান্সে সন্ত্রাসী হামলার সর্বোচ্চ সতর্কতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ০১:২৫ পিএম
ফ্রান্সে সন্ত্রাসী হামলার সর্বোচ্চ সতর্কতা
ফ্রান্সে সন্ত্রাসী হামলার সর্বোচ্চ সতর্কতা

ফ্রান্স সে দেশে সন্ত্রাসী হামলার হুমকিজনিত সতর্কসংকেতের মাত্রা বাড়িয়ে সর্বোচ্চ করেছে। রোববার (২৪ মার্চ) জ্যেষ্ঠ নিরাপত্তা ও প্রতিরক্ষা কর্মকর্তাদের সঙ্গে প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর বৈঠকের পর প্রধানমন্ত্রী গ্যাব্রিয়েল আতাল এ তথ্য জানান।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে গ্যাব্রিয়েল আতাল বলেন, ‘মস্কোয় হামলার ঘটনায় ইসলামিক স্টেটের (আইএস) দায় স্বীকারকে কেন্দ্র করে এবং আমাদের দেশের ওপর হামলার হুমকি বিবেচনায় নিয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

সর্বোচ্চ মাত্রার সতর্কতা জারির আওতায় গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনাগুলোয় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। যেমন রেলস্টেশন, বিমানবন্দর, ধর্মীয় স্থান ও বিভিন্ন জনসমাগমের জায়গায় সশস্ত্র বাহিনীর টহল জোরদার করা হয়।

এর আগে শুক্রবার সন্ধ্যায় মস্কোর ক্রোকাস সিটি হলে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ সময় বন্দুকধারীরা কনসার্ট হলে ঢুকে স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে ভিড়ের মধ্যে এলোপাতাড়ি গুলি চালায়। সেই সঙ্গে বিস্ফোরণ ঘটানো হয়। এতে ওই হলে আগুন ধরে যায়। ধসে পড়ে ছাদ।

এ ঘটনাকে ‘রক্তাক্ত সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করেছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। হামলার পরপরই এর দায় স্বীকার করেছে আইএস।

Link copied!