• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

পদত্যাগ করলেন দিল্লির কংগ্রেসপ্রধান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০৪:০৪ পিএম
পদত্যাগ করলেন দিল্লির কংগ্রেসপ্রধান
অরবিন্দর সিং লাভলি। ছবি : সংগৃহীত

আম আদমি পার্টির সঙ্গে জোট করায় ভারতের দিল্লি কংগ্রেসের সভাপতি অরবিন্দর সিং লাভলি পদত্যাগ করেছেন। রোববার (২৮ এপ্রিল) পদত্যাগ করেন তিনি।

আনন্দবাজার পত্রিকা জানায়, জাতীয় কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে দেওয়া চিঠিতে লাভলি বলেছেন, তিনি যেহেতু দিল্লির কংগ্রেস কর্মীদের স্বার্থ রক্ষা করতে পারছেন না, তাই তিনি এই ইউনিটের প্রধান হিসেবে তার দায়িত্ব চালিয়ে যাওয়ার কোনো কারণ দেখছেন না।

ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে দেওয়া চিঠিতে লাভলি বলেছেন, দিল্লি কংগ্রেস ইউনিট এমন একটি দলের (এএপি) সঙ্গে জোটের বিরুদ্ধে ছিল, যেটি কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও অবিশ্বাস্য সব দুর্নীতির অভিযোগ তুলে গঠিত হয়েছিল। তা সত্ত্বেও কংগ্রেস দিল্লিতে এএপির সঙ্গে জোট করার সিদ্ধান্ত নেয়।

লাভলি অভিযোগ করেছেন, দিল্লি কংগ্রেসের প্রধান হিসেবে তার নেওয়া বেশ কয়েকটি সিদ্ধান্তে ভেটো দিয়েছেন সর্বভারতীয় কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক (দিল্লির দায়িত্বপ্রাপ্ত)।

গত বছরের আগস্টে লাভলিকে দিল্লি কংগ্রেসের সভাপতি করা হয়েছিল। তখন তিনি অনিল চৌধুরীর স্থলাভিষিক্ত হয়েছিলেন।

২০০৩ থেকে ২০১৩ পর্যন্ত শীলা দীক্ষিতের নেতৃত্বাধীন দিল্লির কংগ্রেস সরকারের মন্ত্রী ছিলেন লাভলি। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি দিল্লি প্রদেশ কংগ্রেসের সভাপতি ছিলেন। ২০১৭ সালে তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যান। ২০১৮ সালে তিনি আবার কংগ্রেসে ফেরেন।

Link copied!