• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইতালিতে বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডে ৬ জন নিহত, আহত ৮০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৭, ২০২৩, ০৪:৫৪ পিএম
ইতালিতে বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডে ৬ জন নিহত, আহত ৮০

ইতালির মিলান শহরে একটি বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডের ঘটনায় জন নিহত এবং আহত হয়েছেন ৮০ জন। নিহতদের মধ্যে দুইজন আগুনে পুড়ে এবং ধোঁয়ায় শ্বাস নিতে না পারায় আরও চারজন মারা গেছে। শুক্রবার রাত ১টায় এ ঘটনা ঘটে।

শুক্রবার (৭ জুলাই) দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, মিলানের কাসা দেই কোনিগোইতে অবস্থিত ওই বৃদ্ধাশ্রমটিতে ১৬৭ জন বাসিন্দা ছিলেন। যে ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটির মালিক স্থানীয় সরকার কর্তৃপক্ষ। তবে বৃদ্ধাশ্রমটি চালাত বেসরকারি প্রতিষ্ঠান। আগুনের কারণ সম্পর্কে জানতে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।

মিলানের মেয়র জিউসেপ সালা বলেছেন, নিহতদের মধ্যে পাঁচজন নারী এবং একজন পুরুষ রয়েছেন। তাদের মধ্যে দুজনের মৃত্যু হয় আগুনে পুড়ে। আর বাকিরা মারা যান ধোঁয়ায় শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে। গুরুতর আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আমরা আশা করি যারা হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় আছে তারা এই ক্ষতির অংশ হবেন না।

সালা আরও বলেছেন, বৃদ্ধাশ্রমের বাসিন্দাদের এক এক করে বের করে নিয়ে আসতে হয়। যারা অন্যের ওপর নির্ভরশীল তাদের দ্রুত অন্যত্র স্থানান্তর করা যায়, সেজন্য খুবই দ্রুত কাজ করা হয়।

মিলানের ফায়ার চিফ, নিকোলা মিসেলি সংবাদমাধ্যম রাইকে বলেছেন, ধারণা করা হচ্ছে আগুনের সূত্রপাত হয় একটি বেডরুমে। পরে এটি প্রথম তলার মাধ্যমে সর্বত্র ছড়ায়। আগুনের ব্যাপারে ফায়ার সার্ভিসকে প্রথমে খবর দেন বৃদ্ধাশ্রমের একজন কর্মী। এরপর সেটি নিয়ন্ত্রণে আনতে দমকল কর্মীদের চারটি দল কাজ করে।

Link copied!