• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

টিভি লাইভে নারী সাংবাদিককে যৌন নিপীড়ন, গ্রেপ্তার ১


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০২:৩৭ পিএম
টিভি লাইভে নারী সাংবাদিককে যৌন নিপীড়ন, গ্রেপ্তার ১
ইসা বালাডো (সংগৃহীত)

স্পেনের এক নারী সাংবাদিককে যৌন নিপীড়নের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ইসা বালাডো নামের সেই সাংবাদিক ডাকাতির ঘটনার ওপর একটি লাইভ দেওয়ার সময় সেই ব্যক্তি তাকে স্পর্শ করেছিল বলে অভিযোগ উঠেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, টিভিতে দেখা যায় ইসা বালাডোকে স্পর্শ করছেন ওই ব্যক্তি। বালাডো তার লাইভ চালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু অনুষ্ঠানের উপস্থাপক তাকে থামিয়ে দেন। উপস্থাপক নাচো আবাদ জিজ্ঞেস করেন, “ইসা, তোমাকে বাধা দেওয়ার জন্য আমাকে ক্ষমা করে দাও... কিন্তু সে কি এইমাত্র তোমার নিচে স্পর্শ করেছে?”

ইসা ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তখন আবাদ তাকে সেই ‘ইডিয়ট’কে ক্যামেরায় দেখাতে বলেন। পরে ইসা ও সেই ব্যক্তি উভয়কেই পর্দায় দেখায়। সেই ব্যক্তি তখনো ইসার পাশে দাঁড়িয়েছিল এবং হাসছিল।

ইসা তাকে জিজ্ঞেস করেন, “আপনি যা-ই জিজ্ঞাসা করতে চান, তার জন্য কি সত্যিই আমার নিচে স্পর্শ করতে হবে? আমি একটি লাইভ শো করছি এবং আমি কাজ করছি।”

লোকটি তখন তাকে স্পর্শ করার কথা অস্বীকার করেন এবং সেখান থেকে চলে যাওয়ার সময় ইসার মাথায় সুঁড়সুঁড়ি দেওয়ার চেষ্টা করেন।

পরে পুলিশ জানিয়েছে, এক সাংবাদিককে একটি লাইভ টেলিভিশন শো করার সময় লাঞ্ছিত করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

ইসা বালাডোর প্রতি সমর্থন প্রকাশ করে নিউজ চ্যানেলটির মালিক মিডিয়াসেট এস্পানা এক বিবৃতিতে জানায়, তারা ‘যেকোনো ধরনের হয়রানি বা আগ্রাসনকে স্পষ্টভাবে প্রত্যাখ্যান করে।’

স্পেনের শ্রমমন্ত্রী ইয়োলান্ডা দিয়াজও এ ঘটনার বিষয়ে কথা বলেছেন। তিনি বলেন, “এটি ম্যাকিসমো (পুরুষালি গৌরব) যা সাংবাদিকদের এভাবে যৌন নিপীড়নের শিকার করে, এবং আক্রমণকারীরা ক্যামেরার সামনে অনুতপ্ত নয়।”

Link copied!